সোমবার, ২৬ জুলাই ২০২১
logo
প্রযুক্তির প্রেমে মজেছে শিশুরাও
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৬ ১৫:১৩:২৯
প্রিন্টঅ-অ+
তথ্য ওয়েব

ঢাকা: শিশুদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠেছে রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টিপ্লান সেন্টার প্রাঙ্গণ। কেননা, এখানে আজ সকালে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। উপলক্ষ্য ডিজিটাল আইসিটি মেলা। ‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানে প্রযুক্তির এই মেলা শুরু হয়েছে ২০ জানুয়ারি থেকে। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।
সকাল থেকেই শিশুরা মাল্টিপ্লান সেন্টারের সামনে ভিড় করতে থাকে। অভিভাবকদের সঙ্গে নিয়ে এসেছে তারা। হরেক রঙের রঙ তুলি আর ক্যানভাসে শিশুরা মনের মাধুরি মিশিয়ে এঁকেছে ডিজিটাল বাংলাদেশের নানা রূপকল্প।
শিশুদের এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন বয়সী শিশুরা অংশ নেয়। প্রতিযোগিতায় প্রধান বিচারক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সাবেক ফ্যাকাল্টি ডীন অধ্যাপক ড. আবুল বার্ক আলভী, বিচারক হিসেবে আরও ছিলেন, একই ইনস্টিটিউটের ড. শিশির ভট্টাচার্জ, মো. মাকসুদুর রহমান।
প্রতিযোগী শিশুদের নিয়ে কয়েকটি গ্রুপ তৈরি করা হয়। বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দিবেন কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহবায়ক তৌফিক এহ্সোন ও বিচারকরা।
অন্যান্যবারের মতো এবারও মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে আছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়। টিপি লিংকের রাউটারের সঙ্গে মিলছে সর্বোচ্চ ২০ শতাংশ ছাড় সঙ্গে টি-শাট ফ্রি। ১ হাজার ৫০ টাকার ই-স্ক্যান অ্যান্টিভাইরাস কিনলে ফ্রিতে পাওয়া যাবে একটি মোবাইল। কম্পিউটার ভিলেজের দোকানে ইন্টেলের অ্যান্টিভাইরাস কিনলেই মিলবে একটি মগ ও মূল্যছাড়।
কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।
দেওয়া হবে গুনীজন সংবর্ধনা।
এবারের মেলার গোল্ড স্পন্সর এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর লজিটেক এবং এম এস আই। এছাড়া স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রেপো এবং ইসেট।

তথ্য-প্রযুক্তি এর আরো খবর