সোমবার, ২৬ জুলাই ২০২১
logo
টানা ৩ ম্যাচে বার্সার হারে সংশয়ে লা লিগা শিরোপা
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৬ ১৯:১৯:৩৬
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: পুরো মৌসুম দুর্দান্ত খেলে আসার পর শেষপর্যায়ে একের পর এক হোঁচট খেয়ে বিধ্বস্ত অবস্থা কাতালানদের। উড়তে উড়তে হঠাৎ খাদে পড়ে যাওয়ার মতো অবস্থাই যেন হয়েছে বার্সেলোনার।
গত সপ্তাহে আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়ের পর লা লিগার শিরোপা জয়ের মিশনটাও বেশ কঠিন করে তুলেছে বার্সা।
চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হারের পর রোববার ভ্যালেন্সিয়ার বিপক্ষেও ২-১ গোলে হেরে গেছে গতবারের শিরোপাজয়ীরা।
লা লিগায় টানা তিনটি ম্যাচে হারের পরও অবশ্য শীর্ষস্থান হারাতে হয়নি বার্সাকে। ৩৩ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট নিয়ে এখনো সবার আগেই আছে লুইস এনরিকের শিষ্যরা। কিন্তু দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট সংখ্যাও বার্সেলোনার সমান- ৭৬। মাত্র এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। ফলে শেষপর্যায়ে এসে দারুণ জমে উঠেছে লা লিগার শিরোপা জয়ের লড়াই।
বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসির গোলখরা নিয়ে বেশ শোরগোল উঠেছিল ইউরোপিয়ান ফুটবল অঙ্গনে। টানা পাঁচ ম্যাচে কোনো গোলের দেখা পাননি এই আর্জেন্টাইন তারকা।
ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসি অবশ্য কাটাতে পেরেছেন এই গোলখরা। দ্বিতীয়ার্ধে একটি গোল করে পূর্ণ করেছেন ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫০০ গোলের মাইলফলক। কিন্তু ততক্ষণে সর্বনাশ যা হওয়ার, তা হয়েই গেছে। প্রথমার্ধে দুটি গোল হজম করায় মেসির গোলটা থেকে গেছে সান্ত্বনা হয়েই।
২৬ মিনিটের মাথায় ইভান রাকিতিচের পায়ে লেগে বল জড়িয়ে গিয়েছিল বার্সেলোনার জালে।
আত্মঘাতী এই গোলের সুবাদেই ১-০ গোলে এগিয়ে গিয়েছিল ভ্যালেন্সিয়া। প্রথমার্ধ শেষ হওয়ার আগমুহূর্তে বার্সার জালে আরেকবার বল জড়িয়ে দেন ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড সান্টি মিনা। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে বার্সেলোনার পক্ষে একটি গোল করে ব্যবধান কমিয়েছেন মেসি।
বার্সার দারুণ কিছু গোলপ্রচেষ্টা অবশ্য দুর্দান্ত দক্ষতায় রুখে দিয়েছিলেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক ডিয়েগো আলভেজ। শেষপর্যায়ে একেবারে ফাঁকায় বল পেয়েও গোল করার সহজ একটি সুযোগ কাজে লাগাতে পারেননি জেরার্ড পিকে।
 

খেলা এর আরো খবর