বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১
logo
`বোলিং নো প্রবলেম, স্পিকিং প্রবলেম'
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৬ ১৪:৫৯:২২
প্রিন্টঅ-অ+
বিশেষ ওয়েব

চাঁদপুর: মুস্তাফিজুর রহমান বিশ্বক্রিকেটে নতুন মুখ। ক্রিকেট আঙিনায় পা ফেলেই তিনি সাড়া ফেলে দিয়েছেন। ভারতের বিরাট কোহলিও নাকি তাঁর কাটার খেলতে পারেন না। আইপিএল খেলতে ভারতে এসে এমনটাই দাবি করেছেন তিনি। শনিবার কিংগস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত বোলিং করেছেন মুস্তাফিজুর। তাঁর বলের জবাব খুঁজে পাননি পঞ্জাবের ব্যাটসম্যানরা।
ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। বাংলাদেশের বাঁ হাতি এই বোলার চার ওভারে ৯ রান দিয়ে দু-দুটো উইকেট তুলে নিয়েছেন। খেলার শেষে রামিজ রাজা ডেকে নেন সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নারকে। অজি এই বাঁ হাতি ব্যাটসম্যান এসে মজার এক তথ্য দেন মুস্তাফিজুর সম্পর্কে। বাংলাদেশের এই বোলার ইংরেজি জানেন না। তাই বিদেশিদের সঙ্গে কথা বলতে সমস্যায় পড়েন।
ওয়ার্নার ধারাভাষ্যকার রামিজকে বলেন, ‘‘মুস্তাফিজুর কেবল একটা কথাই বলে। ও বলে, বোলিং নো প্রবলেম। ব্যাটিং প্রবলেম অ্যান্ড স্পিকিং প্রবলেম।’’ মুস্তাফিজুরের দুর্বলতা বুঝে নিয়েছেন ওয়ার্নাররা। সেই মতোই তাঁর পাশে এসে সবাই দাড়াচ্ছেন। মুস্তাফিজুরের জন্য নাকি হায়দরাবাদের অনেকেই বাংলা শিখবেন। ওয়ার্নারের কথা শেষ হতে না-হতেই ম্যাচের সেরা মুস্তফিজকে ডেকে নেন রামিজ। ইংরেজিতে সমস্যা রয়েছে বলে রামিজ রাজা তাঁকে বাংলায় কথা বলতে বলেন। কিন্তু মুস্তাফিজুর এতটাই নার্ভাস হয়ে গিয়েছিলেন যে ভাল করে বাংলাতেও কথা বলতে পারেননি। কেবল বলেন, ‘‘গেমটা খুব ভাল হইছে।’’ রামিজ ব্যাপারটা হালকা করে দিয়ে বলেন, ‘‘তোমার বলই যখন কথা বলছে, তখন মুখে বেশি কিছু বলার দরকার নেই।’’

বিশেষ সংবাদ এর আরো খবর