শুক্রবার, ২৫ জুন ২০২১
logo
মঙ্গলবারের রাশিফল
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৬ ১৪:১৫:০৪
প্রিন্টঅ-অ+
এম এন ইসলাম

মেষ (মার্চ ২১ – এপ্রিল ১৯)
শুভদিন যে আসছে তা আজ অর্থের মুখ দেখেই বুঝতে পারবেন। পরিস্থিতি ঘোলাটে হয়ে যাওয়ার আগেই সব সামলে নেয়ার মতো চতুরতা শিখে ফেলবেন। বয়স্কদের কথা ভুলবশত অমান্য হয়ে গেলেও তা দিনের ভেতরই শুধরে নেয়ার সুযোগ থাকবে। প্রিয় মানুষ বহুদিন পর আজ অপ্রিয় কাজ করবে, সেটা দেখতেই বেশ ভালো লেগে যাবে। তাই বলে নিজে যেন আবার তরল হয়ে যাবেন না।
বৃষ (এপ্রিল ২০ – মে ২০)
কোনো এক বর্ণবাদ সংক্রান্ত মামলায় ফেঁসে যাবেন আজ। এমন কিছু বলতে গিয়ে বিব্রত হবেন, যা বলতে চাননি। বাঁশঝাড়ের ছায়া অনুসন্ধান করুন। বিপরীত লিঙ্গের কারও চোখে করুণা প্রত্যাশা করবেন না। আজ অর্থভাগ্য শুভ। দূরযাত্রায় তুষ্টি অনিবার্য।
মিথুন (মে ২১ – জুন ২০)
আজকে দূরে কোথাও ভ্রমণে যাওয়ার সুযোগ আসবে। বন্ধুদের সঙ্গে যে আড্ডার জন্য সপ্তাহের অন্যান্য দিন অপেক্ষা করে থাকেন আজ সেই দিন। আর ব্যবসায়িদের নেই কোনো ছুটি, নেই কোনো মর্জি। তাই বসতে লক্ষ্মীর আগমনের জন্য আজও দিনভর খাটতে হবে আপনাকে। কাউকে সহজেই ভুল বোঝা ঠিক হচ্ছে না। মিলেমিশে আনন্দে থাকুন।
কর্কট (জুন ২১ – জুলাই ২২)
দৃষ্টিতে বাধা হয়ে দাঁড়াতে পারে প্রাকৃতিক কোনো বাধা। তাকে আজ অতিক্রম করার প্রয়োজন নেই। দেখুন, দ্রুতগামী যানবাহনে চেপে কিন্তু সময়কে সঙ্কুচিত করা যায় না। কিন্তু সাশ্রয় করা যায় মাত্র। অল্পের জন্য কাউকে আজ ভুল বোঝা ঠিক হবে না।
সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২)
আপনি হয়ত অজান্তেই একটা শেষ না হওয়ার মতো বিক্রিয়া শুরু করে দিয়েছেন। আর সে বিক্রিয়ার প্রতিক্রিয়া একটি অনিঃশেষ শেকলের মতো পরিচিত সবাইকে বাঁধতে শুরু করেছে। পুরো ব্যাপারটাকে ইতিবাচক ভাবার কারণ নেই। তবে, কথা আছে। যদি সূর্য একই রকম তেরছাভাবে ওঠে পরপর দুটি দিন, তাহলে দাবার চাল উল্টে যেতে পারে, কালো হতে পারে ধলো।
কন্যা (আগস্ট ২৩ – সেপ্টেম্বর ২২)
প্রথমত আপনাকে কেউ না কেউ ভোগাবে। আপনাকে অপেক্ষায় রেখে আর আসবে না এমনটাও হতে পারে আজ। পানি ও আগুন আপনাকে বেশ অসুবিধায় ফেলে দিবে তবে আপনি যদি চান এসব এড়িয়ে চলতে পারেন। ভ্রমণের জন্য কোথাও আর যাওয়া হবে না। সবুজ রঙটি আপনাকে স্বস্তি দিবে।
তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২)
অকর্মন্যতা আপনার ক্ষতি করবে সাত দিক থেকে। কর্মমুখরতা আপনাকে এগিয়ে দেবে তিন দিক থেকে। পরশ্রীকাতরতা আপনাকে পিছিয়ে দেবে এক দিক থেকে। আর পরোপকার আপনার দেরি করিয়ে দেবে। কিন্তু এগিয়ে দেবে অন্তত দশ দিক থেকে। ডানে বাঁয়ে খুব বেশি তাকানোর দরকার নেই। তবে চোখকান বন্ধ রাখা যাবে না কোনমতেই।
বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১)
যদি সমস্যা থেকে বাঁচতে চান তবে আজ দক্ষিণ দুয়ার খোলা আছে। দক্ষিণ দুয়ার দিয়ে বের হয়ে গেলে সমস্যা থেকে নিষ্কৃতি মিলবে সত্যি কিন্তু নতুন মুক্তি মিলবে না। সমস্যার মুখোমুখি দাঁড়ান এবং নিজের ব্যক্তিত্বের প্রমাণ দিন। অফিসে বেতন বৃদ্ধি সংক্রান্ত সমস্যায় নিজের কথা তুলে ধরুন। শেয়ার বাজারের নিম্নমুখি প্রভাবে ব্যবসায়ে মন্দা আসতেই পারে।
ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১)
আপনার প্রতিপক্ষকে কথা বলার সুযোগ দিন। কথা বলতে দেয়া মানেই কিন্তু জিতিয়ে দেয়া নয়। ভাবছেন দুপুর রোদে, একাকী পার্কে, কেউ আপনাকে দেখছে না? নিচের দিকে তাকালে দেখতে পাবেন, খোদ অজস্র দর্শকের কাঁধে ভর দিয়ে দাঁড়িয়ে আছেন। অর্থকড়ি আপনাকে দাঁড় করায় না। দাঁড় করায় আত্মসম্মানবোধ, যা পকেটে অর্থকড়ি থাকলে আপনি হয়ত বোধ করতে শুরু করছেন। পার্থক্যটা বুঝতে হবে।
মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯)
যে কোনো পরিবর্তনই প্রথম প্রথম কেউ মানতে চায় না। তেমনি মকরের স্বভাবজাত বৈশিষ্ট্য অনুযায়ী পরিবর্তনকে সহজে আপন করে নেয়া কষ্টকর। নতুন চাকরিতে প্রথম দিনেই যে অভিজ্ঞতা পাবেন তা আপনাকে পরবর্তীতে আরও সাবলীল করে তুলবে। অনাকাঙ্ক্ষিত কারও ফোন পেয়ে দুপুর নাগাদ সকল পরিকল্পনা ভেস্তে যেতে পারে। পরিবারের সদস্যদের প্রতি নজর দিন।
কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮)
ভয়টা কোথায়? বাস্তবিক দুনিয়ার ভয় সহজেই জয় করা যায় কিন্তু মনের ভয় জয় করতে ঐকান্তিক ইচ্ছা চাই। কুম্ভ রাশির জাতক-জাতিকা হিসেবে ভয় আপনার মজ্জাগত। যে কারণে কোনো কাজের চূড়ান্তে গিয়ে পিছলে যান আপনি। নিজের সৃষ্টিশীলতাকে কাজে লাগান আর পৃথিবীর সামনে নিজেকে প্রমাণ করুন। বিজ্ঞাপনের এই দুনিয়ায় নিজের বিজ্ঞাপন নিজেকেই করতে হয়। প্রিয়জনের সঙ্গে মানসিক দূরত্ব বাড়তে পারে।
মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০)
দিনের শুরুতে ধার শোধ হয়ে যাবে। নতুন কর্মক্ষেত্রে নতুন একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে আপনার। আপনি যদিও তাকে পছন্দ করেন কিন্তু বলতে পারছেন না। ঠিক আজকের দিনে পছন্দের মানুষকে মনের কথা বলে ফেলার মতো মানসিক বল পেয়ে যাবেন। আজ আপনার সামনে কেউ এসে অযথা বকবক করলে আপনার সহ্য হবে না।