সোমবার, ২১ জুন ২০২১
logo
সুষ্ঠু নির্বাচন হলে ক্ষমতাসীনরা জামানত হারাবে
প্রকাশ : ২০ মে, ২০১৬ ০৯:৩৩:০৯
প্রিন্টঅ-অ+
রাজনীতি ওয়েব

ঢাকা: অবাধ সুষ্ঠু নির্বাচন হলে ক্ষমতাসীনরা জামানত হারাবে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভরাডুবির ভয়েই তারা এ নিয়ে আলাপ-আলোচনায় বসতে চায় না।
ফখরুল বলেন, ভোট দিয়ে ক্ষমতায় থাকতে পারবে না জেনেই তারা একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে অত্যাচার নির্যাতনের পথ বেছে নিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বারবার আলাপ-আলোচনার মাধ্যমে সমঝোতার কথা বলে আসছেন। কিন্তু সমঝোতার পড়েই নির্বাচন দিতে হবে। সেই নির্বাচনে তাদের জামানত থাকবে না। সেই জন্যই তারা একদলীয় শাসন চাপিয়ে, অত্যাচার, নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছেন।’
তিনি বলেন, ‘আজকে বড় কোনো প্রতিবাদ সমাবেশ, জনসভা করার জন্য জায়গা পাওয়া যায় না। দেশকে সরকার সেই পর্যায়ে নিয়ে গেছে। কথা বলতে গেলে মামলা, জেল, জুলুম। গোটা বাংলাদেশকে একটা কারাগারে পরিণত করেছে।’
বিএনপির মহাসচিব আরো বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা চলছে। সেই মামলা কত দ্রুত শেষ করা সেই চেষ্টা চলছে। আমাদের বসে থাকলে চলবে না। সাংগঠনিক শক্তি, মনে শক্তি বৃদ্ধি করতে হবে।
এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজনীতি এর আরো খবর