শুক্রবার, ২৫ জুন ২০২১
logo
বিজিবিতে প্রথম ৯৭ নারী জোয়ান
প্রকাশ : ০৫ জুন, ২০১৬ ১৪:৪৬:৩০
প্রিন্টঅ-অ+
জাতীয় ওয়েব

বান্দরবান: প্রথমবারের মতো বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ৯৭ জন নারী সদস্য নিয়োগ দেয়া হয়েছে।
রোববার চট্টগ্রামের সাতকানিয়ায় বায়তুল ইজ্জত বিজিবির ট্রেনিং সেন্টারে ৮৮তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে ৯৭ জন নারীসহ এক হাজার ১৪৪ জন নবীন জোয়ান অংশ নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদ্জ্জুামান খান কামাল। অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক, ২৪ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদার, ১০ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, সাতকানিয়ার সংসদ সদস্য অধ্যাপক আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী, চন্দনাইশ এলাকার সংসদ সদস্য মো. নজরল ইসলাম চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্ডার গার্ড বাংলাদেশের একজন সদস্য হিসেবে তোমাদের ওপর অর্পিত হলো দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব। মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতা এই বাহিনীর মূলনীতি। এগুলোর প্রতি বিশ্বস্ত থেকে এবং তা হৃদয়ে ধারণ করে আগামীতে অর্পিত দায়িত্ব আরো নিষ্ঠার সাথে পালন করতে হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না, সেই প্রকৃত সৈনিক। বর্তমান সরকারের যুগান্তকারী উদ্যোগ ও দিকনির্দেশনায় কর্মক্ষেত্রে নানা পেশার পুরুষের পাশাপাশি নারীর অংশগ্রহণ ও সম-অধিকার প্রতিষ্ঠা নিশ্চিত করার লক্ষ্যে বিজিবিতে প্রথমবারের মতো মহিলা জোয়ান ভর্তির প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
 

জাতীয় এর আরো খবর