বুধবার, ২৩ জুন ২০২১
logo
নাশকতার মামলায় মির্জা ফখরুলের জামিন
প্রকাশ : ০৯ মে, ২০১৬ ১৪:১১:৫২
প্রিন্টঅ-অ+
আইন ওয়েব

ঢাকা : পল্টন থানার একটি নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।
সোমবার তিনি ঢাকা সিএমএম আদালতে চার্জশিট হওয়া এই মামলাটিতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন।
ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন শুনানি শেষে পূর্বে জামিনে থেকে জামিনের কোন শর্ত ভঙ্গ না করায় এই জামিন মঞ্জুর করেন। আসামি পক্ষে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদনের ওপর শুনানি করেন।
আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, ২০১৫ সালের ১৮ জুন মামলাটিতে মির্জা ফখরুল ইসলামকে হাইকোর্ট মামলাটির চার্জশিট দাখিল না হওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেন। গত ৩ মে মামলাটিতে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করায় তিনি আত্মসমর্পণ করে জামিন নিলেন।
গত ৩ মে মামলাটিতে দণ্ডবিধি এবং বিস্ফোরক আইনে পৃথক দুইটি চার্জশিট দাখিল করা হয়। প্রত্যেক চার্জশিটে মির্জা ফখরুল ইসলাম ছাড়াও বিএনপি নেতা রুহুল কবির রিজভী, মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৪৩ জনকে আসামি করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই তবিবুর রহমান ওই চার্জশিট দাখিল করেন।
২০১৪ সালের ২৮ ডিসেম্বর পল্টন মোড়ে ককটেল বোমা মেরে নাশকতার অভিযোগে ২৯ ডিসেম্বর মামলাটি দায়ের করে এসআই আব্দুল মালেক হাওলাদার।
এদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমান উল্লাহ আমানসহ ২৩ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের একটি মামলায় চার্জ শুনানি পিছিয়েছে ১ জুন ধার্য করেছেন।
শাহজাহানপুর থানার ওই মামলায় আসামির পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মো. নুর নবী এই তারিখ ধার্য করেন। শুনানিকালে উল্লেখিত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আইন আদালত এর আরো খবর