শনিবার, ১৫ মে ২০২১
logo
আফগানিস্তানে বাংলাদেশি ২ ব্র্যাক কর্মকর্তাকে অপহরণ
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৬ ১৫:৩৪:১৯
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর : আফগানিস্তানে বেসরকারি সংস্থা ব্র্যাকের দুইজন বাংলাদেশি কর্মকর্তাকে অপহরণ করেছে বেনামী বন্দুকধারী একটি দল। অপহৃত দুই কর্মকর্তার নাম হচ্ছেন প্রকৌশলী শওকত হোসেন (৫০) ও সিরাজুল ইসলাম (৩৭)।
সংস্থাটির কমিউনিকেশনস বিভাগের কর্মকর্তা রনি মির্জা সংবাদ মাধ্যম বিবিসিকে জানিয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল চারটার দিকে কুন্দুজ থেকে বাগলান যাওয়া পথে বন্দুকধারীরা তাদের অপহরণ করে নিয়ে যায়।
ঢাকায় ব্র্যাকের কমিউনিকেশনস লিড রনি মির্জাও একই সংবাদ জানিয়েছেন। তিনি বলেন, কুন্দুজে ফিল্ড ভিজিট শেষে ফেরার পথে শওকত ও সিরাজুল অপহৃত হন বলে আমরা খবর পেয়েছি। কাবুল থেকে ব্র্যাকের একটি প্রতিনিধি দল কুন্দুজে যাচ্ছে। তারা বিষয়টি তদারক করবেন।
ব্র্যাক কর্মকর্তারা ইতিমধ্যে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও এ বিষয়ে যোগাযোগ করেছেন। সেইসাথে অপহরণের খবরে বাংলাদেশে তাদের পরিবার চরম উদ্বেগ উৎকণ্ঠায় ভুগতে শুরু করেছে।
২০০২ সাল থেকে যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে কার্যক্রম শুরু করেছিলো ব্র্যাক। এর আগেও ব্র্যাকের অন্তত তিনজন হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন এবং অপহরণের পর মুক্তি পাওয়ার ঘটনাও ঘটেছে ২০০৭ ও ২০০৮ সালে।

আন্তর্জাতিক এর আরো খবর