সোমবার, ২১ জুন ২০২১
logo
পেশোয়ারে ভয়াবহ বাস হামলায় নিহত ১৫
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৬ ১১:৩৮:৪২
প্রিন্টঅ-অ+
আন্তর্জাতিক ওয়েব

চাঁদপুর: পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে বুধবার সকালে সরকারি কর্মকর্তাদের বহনকারী একটি বাসে ভয়াবহ বোমা হামলার খবর পাওয়া গেছে। হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩০ জন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ পেশোযারের ওই বাস হামলার নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে তিনি নিহতদের প্রতি সমবেদনাও প্রকাশ করেছেন। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।
বুধবার সকালে সচিবালয়ের কর্মচারী ও কর্মকর্তারা বাসে করে মার্দান থেকে পেশোয়ারে নিজেদের কর্মস্থলে যাচ্ছিলেন। তারা শহরের সুনেহরি মসজিদ এলাকায় আসার পর বাসে পেতে রাখা বোমাটি বিস্ফোরিত হয়। এতে ১৫ জন নিহত ও আরো ৩০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই হামলায় বাসটিও পুড়ে গেছে। হামলার পর গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তারা এখনো গোটা এলাকা চারপাশ থেকে ঘিরে রেখেছে।
পেশোয়ারে এ ধরনের হামলা কোনো নতুন ঘটনা নয়। ২০১৩ সালে অন্কয এক বাস হামলায় কমপক্ষে ৩৮ জন প্রাণ হারিয়েছিল।
পাকিস্তানে এমন এক সময় এ হামলার ঘটনাটি ঘটল যখন আফগান সরকারের সঙ্গে তালেবানদের সরাসরি আলোচনা শুরু করার প্রচেষ্টা শুরু করেছে যুক্তরাষ্ট্র ও চীন।

আন্তর্জাতিক এর আরো খবর