বৃহস্পতিবার, ০৬ মে ২০২১
logo
সালমানকে সেই ধর্ষিতার খোলা চিঠি
প্রকাশ : ২৩ জুন, ২০১৬ ১১:৪৯:৩৩
প্রিন্টঅ-অ+
বিনোদন ওয়েব

চাঁদপুর: সুনিতা কুষ্ণাণ। মাত্র পনেরো বছর বয়সে যাকে আটজন পুরুষ মিলে গণধর্ষণ করে। কিন্তু সেসময়ে তিনি সমাজের ধর্ষিত আর পাঁচটা দশটা নারীর মতো লজ্জার জীবনকে মেনে নেননি। বরং মানসিক লড়াইয়ে সাধারণ মেয়ের মতোই বেড়ে উঠেছেন। এরপর ধীরে ধীরে তিনি হয়ে উঠেন ডাক সাইটের একজন সমাজকর্মী। এক সময়ে গণধর্ষণের শিকার এই নারী এবার মুখ খুললেন ধর্ষিত নারীকে হেয় করা সুপারস্টার অভিনেতা সালমান খানের বিতর্কিত মন্তব্যের পর।
২১ জুন নিজেকে ধর্ষিতার সঙ্গে তুলনা করে বিতর্কে জড়িয়েছেন সালমান খান। সালমানের এই মন্তব্যের প্রতিবাদে মুখর পুরো ভারত। কেউ সালমানের পক্ষ নিয়ে কথা বলছেন, আবার কেউ সালমানের এমন মন্তব্যে তাকে কাণ্ডজ্ঞানহীন বলেও মন্তব্য করেছেন। নির্মাতা অনুরাগ কাশ্যপ, সঙ্গীতশিল্পী সোনা মহাপাত্র এবং অভিনেত্রী কঙ্গনা রানাউতের পর এবার সালমানের মন্তব্যে মুখ খুললেন পদ্মশ্রী সম্মানপ্রাপ্ত সমাজকর্মী সুনীতা কৃষ্ণণ। তিনি সালমান খানকে উদ্দেশ্য করে একটি  খোলা চিঠিও দিয়েছেন!
চিঠিতে সুনিতা সালমানের নাম মুখে নিতেও লজ্জাবোধ করছেন বলে জানিয়ে লিখেন, ধর্ষিত নারীকে নিয়ে যে এমন বিশ্রী মন্তব্য করেছে তার নাম আমার মুখে আনতেও লজ্জা লাগছে। তাছাড়া তার নামটা মুখে নিলে তার প্রতি বোধয় বেশিই সম্মান করা হয়ে যাবে।
এছাড়া চিঠিতে সালমানের তারকা হওয়ার কোনো যোগ্যতা নেই এমন ইঙ্গিত দিয়েছেন ওই সমাজসেবী। চিঠিতে তিনি আরো লিখেন, চেহেরা ভালো আর দেখতে একটু সুদর্শন বলেই সে(সালমান) আজ তারকা বনে গেছেন। কিন্তু তার এও জানা উচিত ছিল যে তারকা হলে দায়িত্বও বেড়ে যায়। ধর্ষিত নারীর সঙ্গে নিজের তুলনা করে তিনি ধর্ষিত নারীকেই অপমান করেছেন। হেয় করেছেন। এরপর চিঠিতে সালমানকে নির্বোধ বলেও মন্তব্য করেন সুনিতা।
প্রসঙ্গত, সালমানের দেয়া যে সাক্ষাৎকারটি নিয়ে সমালোচনা তীব্র হচ্ছে, সেখানে তিনি বলেছিলেন, ‘সুলতান’-এর শুটিংয়ের সময় তার এযাবৎকালের সবচেয়ে বেশি পরিশ্রম করতে হয়েছে। দিনে নাকি টানা ছ’ঘণ্টা ধরে শুটিং করতেন তিনি। একশো কেজি বার তারও বেশি কুস্তিগীরদে ধরে একা একা কয়েকবার করে তুলতে হয়েছে। অসংখ্যবার এদের তুলতে তুলতে বহুবার পরে যাওয়ার কথাও বলেন সাক্ষাৎকারে। বক্সিং রিং থেকে যখন বেরুতেন তখন নাকি তিনি হাঁফ ছেড়ে বাঁচতেন। এমনকি তখন তার অনুভূতি হতো ধর্ষিত নারীর মতো! যে ধর্ষণের পর সোজা করে হাঁটতে পারে না। এমন ভারি ভারি কুস্তিগীরদের টেনে উপরে তোলেও সেইসব ধর্ষিত নারীর মতোই অবস্থা হয়ে যেত তার।

বিনোদন এর আরো খবর