সোমবার, ২১ জুন ২০২১
logo
রাবি ভিসিসহ ১০ জনকে হত্যার হুমকি
প্রকাশ : ০২ মে, ২০১৬ ১৭:৩৬:২২
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

নাটোর: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি, এমপি, রাজনৈতিক নেতা ও পাঁচ সাংবাদিকসহ ১০ বিশিষ্টজনকে হত্যার হুমকি দিয়েছে ‘ইসলামী লিবারেশন ফ্রন্ট’ (আইএলএফ) নামের একটি সংগঠন।
নাটোর প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা জানান, পোস্ট অফিসের পিওন সোমবার দুপুরে প্রেস ক্লাবের পিওনের কাছে একটি চিঠি দেয়। দুপুর ২টার দিকে সাধারণ সম্পাদক দুলাল সরকার চিঠিগুলো দেখছিলেন। এ সময় চিঠিটি নজরে আসে। চিঠিতে বিশিষ্ট ১০ জনের নাম উল্লেখ করে হত্যার হুমকি দেয়া হয়।
বিষয়টি সকল সাংবাদিককে জানান তিনি। পরে বিষয়টি নাটোরের পুলিশ সুপারকেও জানানো হয়।
 
রাজশাহীর কোনো এক পোস্ট অফিস থেকে ‘আইএফএল’ রাজশাহী শাখার নামে বুকিং দেয়া বাঁশপাতার খামে পাঁচ টাকার ডাকটিকিট লাগানো কম্পিউটার কম্পোজ করা চিঠিটি সভাপতি/সম্পাদক নাটোর প্রেস ক্লাব বরাবর পাঠানো হয়।
ইসলামী লিবারেশন ফ্রন্ট, (আইএলএফ) বাংলাদেশের প্যাডে লেখা চিঠিতে বলা হয়েছে। আমাদের কিলিং মিশনে যারা আছেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ, সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা, সাংবাদিক শিবলী নোমান, সাংবাদিক আনু মোস্তফা, সাংবাদিক কাজী শাহেদ, মুক্তিযোদ্ধা বরজাহান আলী শাহজাহান, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী ও দৈনিক শানসাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী।
এছাড়া চিঠিতে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে নাটোর প্রেস ক্লাবের রেজাউল করিম রেজা বলেন, “চিঠিটা পাওয়ার পর প্রেস ক্লাবের পক্ষ থেকে পুলিশ সুপারকে জানানো হয়েছে।”
বিষয়টি পুলিশ গুরুত্ব দিয়ে দেখবেন বলেও জানান তিনি।
 
নাটোর পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী বলেন, “বিষয়টি আমরা প্রেস ক্লাব কর্তৃপক্ষের মাধ্যমে জেনেছি। তবে চিঠিতে সুনির্দিষ্ট কোনো নাম ঠিকানা না থাকায় বিষয়টি ভালভাবে খতিয়ে দেখা হচ্ছে।”
শ্যামল কুমার মুখার্জী বলেন, “কোনো স্বার্থান্বেষী মহল বা জঙ্গি গোষ্ঠী তাদের স্বার্থ হাসিল করতে এ ধরনের অপকর্ম চালাতে পারে। জনগণের জানমালের নিরাপত্তা প্রদানে পুলিশ সবসময় সজাগ আছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে পুলিশ ঘটনার কারণ উদঘাটন ও ব্যবস্থা নিতে সচেষ্ট আছে।”
 
এদিকে এই চিঠি পাওয়ার ঘটনায় তালিকায় নাম থাকা রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ বলেন, “বিষয়টিতে আমরা মোটেও আতঙ্কিত না। একটা বিশেষ মহল যারা দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায় তারা আতঙ্ক ছড়াতে এ ধরনের চিঠি বিতরণ করে বেড়াচ্ছে।”

শিক্ষাঙ্গন এর আরো খবর