রোববার, ২৫ জুলাই ২০২১
logo
আন্তজার্তিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে ইমনের আনডিফাইন্ড
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৬ ১৬:৩৭:২৬
প্রিন্টঅ-অ+
শিক্ষা ওয়েব

মাভাবিপ্রবি: অষ্টম আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ মারুফ হাসান ইমনের ‘আনডিফাইন্ড’ চলচ্চিত্রটি নিবার্চিত হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। দেশ বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৭৬৮টি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্য থেকে ৮৯ টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য মনোনিত হয়। নির্বাচিত চলচ্চিত্রগুলো চট্রগ্রামের অলিয়েস ফ্রয়েজ, ঢাকা প্রেস ক্লাব মিলনায়তন ও ঢাকা অলিয়েস ফ্রয়েজ এ প্রর্দশনী হবে। আগামী ২৭ এপ্রিল প্রতিযোগিদের মধ্য থেকে বিজয়ীদেরকে পুরস্কৃত করা হবে।
মারুফ হাসান ইমনের নির্দেশনায় চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন নাহিদ খান।
অভিনয় করেছেন সেলিম আরশাদ, নুরুদ্দীন হিম, আরশাদ ইসলাম সোহাগ, রাফিউল ইসলাম অন্তু, সা’দ আল জামানী। সিনেমেটোগ্রাফিতে রয়েছেন সাদমান আশরাফ ও আবির আদনান। তারা সকলেই মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।
ইমন বলেন, ৮ মিনিটের এ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটিতে একজন ক্যান্সার আক্রান্ত বোনের চিকিৎসার জন্য বেকার নিরুপায় ভাইয়ের অপরাধে পা বাড়ানো এবং মনুষ্যত্ববোধের কাছে হেরে পুনরায় অনিশ্চিত, অসংজ্ঞায়িত পথে যাওয়ার ঘটনা প্রতিফলিত হয়েছে।

শিক্ষাঙ্গন এর আরো খবর