বুধবার, ১২ মে ২০২১
logo
ডাচ বাংলার টাকা লুট, দোষ স্বীকার মিন্টুর
প্রকাশ : ০৫ মার্চ, ২০১৬ ২০:১৯:২৮
প্রিন্টঅ-অ+
জেলা ওয়েব

গাজীপুর: কালিয়াকৈর পল্লীবিদ্যুৎ এলাকায় ডাচ বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাকের বুথ থেকে এক কোটি ৮৪ লাখ টাকা লুটের ঘটনায় গ্রেপ্তার মিন্টু আদালতে স্বীকারুক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
শনিবার বিকেলে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট আদালত-১ এর বিচারক তাহমিনা খানমের আদালতে জবানবন্দি দেন মিন্টু।
জবানবন্দি রেকর্ড শেষে মিন্টুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক। এর আগে মিন্টুকে আদালতে পাঠিয়ে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।
পুলিশ জানায়, গেল বুধবার রাতে (২ মার্চ) কালিয়াকৈর পল্লীবিদ্যুৎ এলাকায় ডাচ বাংলা ব্যাংকের ফাস্ট ট্রাকের বুথ থেকে এক কোটি ৮৪ লাখ টাকা লুট হয়। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে (৩ মার্চ) কালিয়াকৈরের রাখালিয়া চালা থেকে মিন্টু ও বোর্ডবাজার থেকে নাইমুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।
মিন্টু পুলিশের কাছে দোষ স্বীকার করে জবানবন্দি দিলেও অপর আসামি এ বিষয়ে কোনো তথ্য দেয়নি।
শনিবার বিকেলে সাতদিনের রিমান্ড আবেদন করে অভিযুক্ত মিন্টুকে গাজীপুর আদালতে প্রেরণ করে পুলিশ। মিন্টু আদালতে স্বীকারুক্তিমুলক জবানবন্দি দেয়ায় তার রিমান্ড আবেদন নাকচ করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন বিচারক।
প্রসঙ্গত, গত ২ মার্চ দিনগত রাত আড়াইটার দিকে মানি প্ল্যান্ট লিমিটেড নামের একটি অর্থ নিরাপত্তা সংস্থার গাড়িতে করে বুথের ভল্টে টাকা রাখার সময় ৬ জনের একটি ডাকাত দল অতর্কিত হামলা চালায়। এসময় বুথের নিরাপত্তাকর্মীকে মারধোর করে প্রায় ১ কোটি ৮৪ লাখ টাকা লুট করে পালিয়ে যায়। ৩ মার্চ দুপুরের দিকে ফুলবাড়িয়া উপজেলার বাশধি এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি ট্রাঙ্ক ও একটি এটিএম কার্ড উদ্ধার করে পুলিশ। ঘটনার তিনদিন পার হলেও লুণ্ঠিত টাকার হদিস মেলাতে পারেনি পুলিশ। তবে টাকা  উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে বলে জানিয়েছেন কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব।

জেলা এর আরো খবর