বুধবার, ২৩ জুন ২০২১
logo
ক্রিকেটকে বিদায় জানানো উচিত আফ্রিদির: কাদির
প্রকাশ : ০৭ মে, ২০১৬ ০৯:৩৯:৪৬
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

করাচি: পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ক্রিকেটকে বিদায় জানানোর পরামর্শ দিলেন কিংবদন্তি লেগ-স্পিনার আব্দুল কাদির। একইসঙ্গে, পাক ব্যাটসম্যান তথা নিজের জামাতা উমর আকমলকেও তুলোধুনো করে বললেন, নিজের ভুলে ও দলে নিজের জায়গা হারিয়েছে।


 


অকপট মন্তব্য করার জন্য এমনিতেই পরিচিত পাকিস্তানের সাবেক ক্রিকেটার কাদির। সম্প্রতি, লাহোরে একটি অনুষ্ঠানে  পাক ক্রিকেট সম্পর্কে বলতে গিয়ে আফ্রিদির প্রসঙ্গ চলে আসে। তখনই কাদির সাফ জানিয়ে দেন, আফ্রিদির বয়স হয়েছে। ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলার আর ক্ষমতা নেই এই একদা বিস্ফোরক ব্যাটসম্যানের। কাদির বলেন, ওর ক্রিকেটকে বিদায় জানানো উচিত।


শুধু আফ্রিদি নয়, পাক ব্যাটসম্যান আহমেদ শাহজাদ ও উমর আকমলেরও যে ইংল্যান্ড সফরকারী দলে জায়গা পাওয়া উচিত নয়, সেই নিয়েও কোনও রাখঢাক রাখেননি তিনি। উমর আকমলের অন্য একটি পরচিয়ও রয়েছে। সম্পর্কে আকমলের শ্বশুর হন কাদির। তাঁর কন্যার সঙ্গে উমরের বিয়ে হয়েছে। কিন্তু, তা সত্ত্বেও আকমলকে আড়াল করার কোনও চেষ্টা করেননি এই কিংবদন্তি স্পিনার।


 


এখানেই থেমে না থেকে দেশের ক্রিকেট বোর্ডের তুলোধুনো করেন কাদির। বলেন, দেশের ক্রিকেট বোর্ডে পক্ষপাত ও স্বজনপোষণ আখেরে ক্রিকেটকে শেষ করে দিয়েছে। তাঁর মতে, বিদেশি কোচের খোঁজ করা ছেড়ে দিয়ে দেশী কোচ নিয়োগ করা উচিত পিসিবির। তবে, তারা যদি বিদেশি কোচ নিয়োগ করতেই মনস্থির করে থাকে, তাহলে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি স্যার ভিভ রিচার্ডসের চেয়ে কোনও ভাল কোচ নেই বলে মনে করেন কাদির।

ক্রিকেট এর আরো খবর