বুধবার, ২৮ জুলাই ২০২১
logo
পাকিস্তানকে হারানো কঠিন হবে না : মাশরাফি
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৬ ১৮:৫৯:৩৫
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

কলকাতা: এই বাংলাদেশও আগের বাংলাদেশ নয় আর পাকিস্তানও এখন আর অজেয় কোনো দেশ নয়। সর্বশেষ পাঁচটি সীমিত ওভারের ম্যাচে প্রতিটিতেই জয়ী দলটির নাম বাংলাদেশ। আর এই পাকিস্তানকে হারিয়েই সুপার টেনের যাত্রাটা শুরু করতে চান মাশরাফি।
বাছাইপর্বে নেদারল্যান্ডস ও ওমানতে হারিয়ে টি২০ বিশ্বকাপের মূলপর্বে উঠেছে টাইগাররা। ১৯ মার্চ কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের মূলপবের্র লড়াই। পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ভালো শুরু করতে চান মাশরাফি।
সর্বশেষ ১৮ মাস ধরে অসাধারণ ক্রিকেট খেলছে বাংলাদেশ। ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তিদের হারিয়েছে মাশরাফির দল। গত এশিয়া কাপের ফাইনালেও উঠেছিল লাল-সবুজের দল। আর এ ধারাবাহিকতা ধরে রাখতে চান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
ওমানকে হারানোর পর সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘‘প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করতে চায় বাংলাদেশ।’’ মাশরাফি আরো জানান, বাছাইপর্বসহ গত কয়েক মাসে বাংলাদেশ দল যেভাবে খেলছে তাতে করে পাকিস্তানকে হারানোটা খুব কঠিন কিছু হবে না।
ম্যাশ আরো জানান, প্রতিটি বিভাগে ভালো করছে বাংলাদেশ। দু একজন ফর্মে নেই। টাইগার দলপতির আশাবাদ যে মূলপর্বেই স্বরুপে ফিরবেন তারা। প্রায় একই কথা বলেন ওমান ম্যাচের নায়ক ও টি২০ তে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান তামিম ইকবালও।
তামিম মনে করেন মূলপর্বের শুরুতেই পাকিস্তান ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচে জয় পেলে পরবর্তী ম্যাচগুলোতে তা টরিকের মতো কাজ করবে। তিনি বলেন, ‘‘বাছাই পর্বের বাধা আমরা অতিক্রম করেছি। এখন আমাদের সামনে রয়েছে মূলপর্ব।
আর সেই পর্ব আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে পাকিস্তানের সঙ্গে ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। তবে আমি আত্মবিশ্বাসী। বাছাই পর্বে যেভাবে খেলেছি সেভাবে খেললে পাকিস্তানকেও হারাতে পারবো আমরা।’’
এবারের বাছাইপর্বে অসাধারণ পারফর্ম করে দলকে বিশ্বকাপের মূলপর্বে উঠিয়েছেন তামিম। তামিম জানান গত মাসে পাকিস্তান সুপার লীগে ভালো খেলা ইনিংসগুলো তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তামিম বলেন, ‘‘ধারাবাহিকভাবে ভালো খেললে আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়।’’
বাংলাদেশ এই ওপেনার জানান পাকিস্তানের সঙ্গে ম্যাচটাতেও সেরাটা দিতে চান তারা।’ পাকিস্তান ছাড়া সুপার টেনে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। তবে আপাতত সবকিছু নির্ভর করছে পাকিস্তান ম্যাচের উপর।

ক্রিকেট এর আরো খবর