বুধবার, ২৩ জুন ২০২১
logo
সাসেক্সে নাম লেখালেন মুস্তাফিজ
প্রকাশ : ০২ মার্চ, ২০১৬ ১৭:০৮:২২
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: বাংলাদেশ ক্রিকেটের জন্য আরেকটি বড় সুসংবাদ দিল ইংলিশ কাউন্টির দল সাসেক্স। চলতি মৌসুমের ন্যাটওয়েস্ট টি-২০ প্রতিযোগিতার জন্য কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে তারা। তৃতীয় বাংলাদেশি হিসেবে ইংল্যান্ডের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। তবে প্রথম বাংলাদেশি হিসেবে সাসেক্সে খেলবেন ২০ বছর বয়সী এই তরুণ পেসার। বুধবার ইংলিশ ক্লাবটির ওয়েবসাইটে এমন তথ্যই নিশ্চিত করা হয়েছে।
২০১৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স করায় জাতীয় দলের নির্বাচকদের নজরে আসেন মুস্তাফিজ। এরপর ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকটাও হয়েছিল দুর্দান্ত। ইতিহাসের ১০ম বোলার হিসেবে অভিষেকে পাঁচ উইকেট নেয়ার কীর্তি দেখান তিনি। পরের ম্যাচে করেন ক্যারিয়ার সেরা বোলিং। ৪৩ রান দিয়ে তুলে নেন ৬ উইকেট। ২০১৫ সালে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক ম্যাচেই জাত চিনিয়েছেন তিনি। মাত্র ৩৭ রানের বিনিময় তুলে নিয়েছিলেন ৪ উইকেট।
বল হাতে দারুণ পারফরম্যান্স করায় ইতোমধ্যে ভারতের আইপিএল-এ সানরাইজার্স হায়দ্রাবাদ মুস্তাফিজকে দলে নিয়েছে। ক্লাবটিতে বিদেশি সাতজন খেলোয়াড়ের মধ্যে বাংলাদেশি এই পেসার অন্যতম। মুস্তাফিজকে দলে পেয়ে দারুণ উচ্ছ্বসিত সাসেক্সের প্রধান কোচ মার্ক ডেভিস। তিনি বলেন, ‘মুস্তাফিজ সত্যিই অবিশ্বাস্য খেলোয়াড় এবং বিশ্ব ক্রিকেটে অন্যতম মেধাবী তরুণ। তাকে সাসেক্সে পাওয়ায় আমি সত্যিই আনন্দিত।’

ক্রিকেট এর আরো খবর