বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১
logo
তামিমের ব্যাটে পেশোয়ারের জয়
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:১১:১৭
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

স্পোর্টস ডেস্ক, বাংলামেইল২৪ডটকম
ঢাকা: পাকিস্তান সুপার লিগে সাকিবের মতো শুরুটা দারুণ হলো তামিম ইকবালেরও। ইনিংস সর্বোচ্চ করেছেন ৫১ রান। দলও জিতেছে হেসেখেলে। শুক্রবার রাতে দুবাইয়ে তামিমের দল পেশোয়ার জালমি ২৪ রানে পরাজিত করেছে ইসলামাবাদ ইউনাইটেডকে।
টসে জিতে আগে ব্যাট করতে নেমে তামিমের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে পেশোয়ার জালমি। জবাবে নয় উইকেটে ১২১ রান সংগ্রহ করে ইসলামাবাদ। গুরুত্বপূর্ণ সময়ে তিন উইকেট নেয়ার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন পেশোয়ার জালমির মোহাম্মদ আসগর।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি মিসবাহর ইসলামাবাদ। ওয়াটসন (২৮) ও বিলিংস (২৬) ছাড়া কারো ব্যাটই হাসেনি। বাকিদের মধ্যে দুজন ছুয়েছেন দুই অংকের রান। আর সবাই ছিলেন যাওয়া আসার মধ্যে। পেশোয়ারের হয়ে আসগর ও রিয়াজ তিনটি, টেইট নেন দুটি উইকেট।
এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে অস্বস্তিতে পড়ে যায় পেশোয়ার জালমির ব্যাটসম্যানরা। তামিম-মোহাম্মদ হাফিজ ইনিংস শুরু করতে নেমে ১৮ রান তুলতেই বিচ্ছিন্ন হয়ে পড়েন। ১১ রান করে ফিরে যান হাফিজ।
এরপর ডেভিড মালানও সুবিধা করতে পারেননি। ১৪ বল খেলে মাত্র ৬ রান করে ফিরে যান তিনি। অভিজ্ঞ কামরান আকমলও (৮) নিজেকে মেলে ধরতে পারেননি। থিতু হয়েও ব্যাটসম্যানদের জন্য শটস খেলা কষ্টসাধ্য হয়ে পড়ছিল। শুরুতে তামিমেরও বল ব্যাটে আসছিল না। রানের জন্য হাপিত্যশ করতে দেখা গেছে তাকে। তবে শেষ পর্যন্ত তামিমই ফিফটি করে পেশোয়ারকে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৫ রান তুলতে সাহায্য করেন।
তামিম ৫১ রানের ইনিংসটি সাজান ৫১ বলে। তিন বাউন্ডারীর পাশাপাশি ছক্কা মেরেছেন একটি। অধিনায়ক শহীদ আফ্রিদি এবং শহীদ ইউসুফ দু’জনই ১৬ রান করে করেছেন। ৩১ রানে ৩ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। একটি করে উইকেট পেয়েছেন সাঈদ আজমল, শেন ওয়াটসন এবং রুম্মান রইছ।  
দিনের প্রথম ম্যাচে সাকিবের অলরাউন্ডিং পারফরমেন্সে জিতেছে করাচি কিংস। এবার তামিমের বদৌলতে দুরুন্ত সূচনা করল পেশোয়া জালমি।

ক্রিকেট এর আরো খবর