বুধবার, ২৮ জুলাই ২০২১
logo
তামিমকে ধাক্কা মেরে জরিমানার মুখে রুশো
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৫ ১৬:৪০:০৩
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে ধাক্কা মেরে আইসিসির শাস্তির মুখে পড়তে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রিলে রুশো। আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে এই প্রোটিয়া তারকাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হতে পারে।
ঘটনাটি রোববার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে চলাকালীন ঘটেছে। ইনিংসের দ্বিতীয় ও রাবাদার করা প্রথম ওভারের প্রথম বলে তামিম বোল্ড হলে সাজঘরে ফেরার সময় এই টাইগার ওপেনারকে ধাক্কা মারেন রুশো। তামিম বিষয়টি আম্পায়ারকে অবহিত করেন। কিন্তু আম্পায়ার এসময় মাঠ থেকে বল উদ্ধারে ব্যস্ত থাকায় ঘটনাটি দেখতে পারেননি। তবে টিভিতে ব্যাপারটি তিনবার রিপ্লে করে দেখানো হয়।
তামিমকে ধাক্কা মেরে আইসিসির ২.২.৭ ধারা লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করা হয়েছে রিলে রুশোকে। আইসিসি এই ঘটনাকে অগ্রহণযোগ্য বলে অভিহিত করেছে। আগামী মঙ্গলবার এই ব্যাপারে শুনানি হবে বলে আইসিসি রোববার রাত সাড়ে ১১টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।
রোববার রাতে আইসিসি জানায়, ‘অভিযোগের ব্যাপারে রুশোকে জিজ্ঞেস করা হলে সে যথেষ্ট বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে এবং যেটি ঘটেছে সেটি যে অগ্রহণযোগ্য তা-ও মেনে নিয়েছে। তবে আমাদের খেলায় কোনো শারীরিক সংঘর্ষকে মেনে নেয়া হয় না। এজন্য সে শাস্তি পেতে পারে।’
 

ক্রিকেট এর আরো খবর