বুধবার, ২৮ জুলাই ২০২১
logo
টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত প্রোটিয়াদের
প্রকাশ : ১২ জুলাই, ২০১৫ ১৬:২০:২৩
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: প্রথম ওয়ানডেতে টসে জিতেছিলেন মাশরাফি বিন মর্তুজা। দ্বিতীয় ওয়ানডেতে এসে কয়েন নিক্ষেপে জয় হলো সফরকারী দক্ষিণ আফ্রিকা অধিনায়ক হাশিম আমলার। এবং টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক।
প্রথম ওয়ানডেতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাশরাফির পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন সম্ভব হয়নি। উল্টো কাগিসো রাবাদার বোলিং তোপে বাংলাদেশ অলআউট হয়েছিল ১৬০ রানে। শেষ পর্যন্ত বাংলাদেশের হার ৮ উইকেটে।
দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য সিরিজ নিশ্চিত করে ফেলা। আর বাংলাদেশের লক্ষ্য, সিরিজে ফিরে আসা। এমনই এক পয়েন্টে দাঁড়িয়ে টস জিতলেন হাশিম আমলা।
বাংলাদেশের বিপক্ষে অপরিবর্তিত একাদশ নিয়েই লড়াইয়ে নামলো প্রোটিয়ারা। আর বাংলাদেশ দলে আনা হয়েছে একটি পরিবর্তন। স্পিনার জুবায়ের হোসেন লিখনের পরিবর্তে আনা হয়েছে পেসার রুবেল হোসেনকে।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।
দক্ষিণ আফ্রিকা দল: হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস, ডেভিড ওয়ার্নার, জেপি ডুমিনি, ফারহান বেহার্ডিয়েন, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, ইমরান তাহির।
 

ক্রিকেট এর আরো খবর