সোমবার, ২১ জুন ২০২১
logo
ডি ভিলিয়ার্স না থাকায় স্বস্তিতে বাংলাদেশ
প্রকাশ : ০৮ জুলাই, ২০১৫ ২০:৪৩:১৩
প্রিন্টঅ-অ+
ক্রিকেট ওয়েব

ঢাকা: এবি ডি ভিলিয়ার্সে, ক্রিকেট বিশ্বের বর্তমান সময়ের আক্রমণাত্মক ব্যাটিংয়ের অন্যতম বড় বিজ্ঞাপন। ক্রিকেট বইয়ের সব শটই তার ব্যাটে রয়েছে। উদ্ভাবনী শট খেলায়ও তিনি সিদ্ধহস্ত। পরিপূর্ণ ব্যাটসম্যানের প্রতিচ্ছবি এই প্রোটিয়া ব্যাটসম্যান।
টি-২০ সিরিজ খেললেও পারিবারিক ব্যস্ততা এবং আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞা রয়েছে ডি ভিলিয়ার্সের উপর। তাই ওয়ানডে সিরিজ না খেলেই দেশে ফিরে গেছেন তিনি। যদিও ওয়ানডে দলে ছিলেন তিনি।
ডি ভিলিয়ার্সের মতো ব্যাটসম্যান প্রতিপক্ষ যেকোনো দলের জন্যই চিন্তার, আতঙ্কের কারণ। আর তার অনপুস্থিতি যে কোনো দলের জন্যই স্বস্তির উপলক্ষ হতে পারে। কারণ নির্দিষ্ট দিনে তিনিই একাই খুন করতে পারেন যে কোনো বোলিং লাইনকে। ওয়ানডে সিরিজে ডি ভিলিয়ার্স না থাকায়, স্বস্তি বিরাজ করছে বাংলাদেশ শিবিরেও। ওপেনার তামিম ইকবাল জানালেন, ডি ভিলিয়ার্স না থাকাটা ইতিবাচকই বটে। তবে পরিকল্পনা করার সময় বাংলাদেশকে প্রোটিয়াদের এগার জনকে নিয়েই করতে হবে।
বুধবার সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, “ডি ভিলিয়ার্সে মতো প্লেয়ার যদি একটা একাদশে না থাকে যে কোনও এটা বাংলাদেশ হোক অস্ট্রেলিয়া, যেকোনো টিমের জন্য প্লাস পয়েন্ট। কারণ ও একটা এমন প্লেয়ার যে একাই খেলাটা শেষ করে দিতে পারে। অনেক সময় এমনও হয় ধরেন, ওকে ফোকাস করতে গিয়ে অন্যকে ফোকাস করা হয় না। এই কারণে অন্যরা একটু বেশি ভাল করে ফেলে। ওই জিনিসটা এটলিস্ট হবে না। এই জিনিসটা অবশ্যই ইতিবাচক। দিন শেষে আমাদেরতো ১১ জনকে নিয়েই চিন্তা করতে হবে। ১১ জনকে নিয়ে পরিকল্পনা করতে হবে। তাদের বিপক্ষে  পরিকল্পনা করেই মাঠে নামতে হবে।”

ক্রিকেট এর আরো খবর