বুধবার, ২৮ জুলাই ২০২১
logo
আশুলিয়ায় জুতার কারখানায় আগুন, ধসে পড়েছে ভবন
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৫ ২৩:০৩:০০
প্রিন্টঅ-অ+
দেশ ওয়েব

সাভার (ঢাকা): সাড়ে তিন ঘণ্টা পর আশুলিয়ার আকিজ ফুটওয়্যার লিমিটেডের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এতে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও দুই তলা ভবনের এক তৃতীয়ংশ ধসে পড়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি।
রোববার রাত ৯টার দিকে ফায়ার সর্ভিসের ১২টি ইউনিট সাড়ে তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস জানায়, আকিজ ফুটওয়্যার কারখানার ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। মুহূর্তের মধ্যেই আগুন দাউ দাউ করে জ্বলে উঠে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। এতে ভবনটির এক তৃতীয়াংশ ধসে পড়ে। খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। তবে আগুনের তীব্রতা বেশী হওয়ায় টুঙ্গি, ধামরাই, কালিয়াকৈর ও সাভার ফায়ার সার্ভিসের আরও সাতটি ইউনিট যোগ দেয়। এরপরও আগুন নিয়ন্ত্রণে না আসায় মিপুর ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট যুক্ত করা হয়। সাড়ে তিন ঘণ্টার চেষ্টা নিয়ন্ত্রণে আনা হয় সেই আগুন।
অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া ডিইপিজেডের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া বাংলামেইলকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান তারা। তবে আগুনের তিব্রতা বেশী হওয়ায় ভবনের দ্বিতীয় তলার ওপরে টিনের ছাউনীসহ ভবনটি ধসে পড়েছে।
প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে কিছুই জানাতে পারেননি আব্দুল হামিদ মিয়া। কারখানাটির ভেতর ও আশপাশ থেকে পর্যাপ্ত পরিমান পানি সংগ্রহ করতে না পারায় আগুন নিয়ন্ত্রণে বিলম্ব হয় বলেও জানান তিনি।
 

দেশ এর আরো খবর