বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১
logo
কচুয়ায় ঈদ বাজার জমজমাট
তরুণীরা শাড়ি-থ্রী-পিচে খুঁজে নিচ্ছে সৌন্দর্য্য
প্রকাশ : ০২ জুলাই, ২০১৬ ১০:২১:০২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: ঈদ হোক আনন্দ, ঈদ হোক সবার জন্য সুখময় এ সুরকে অবলম্বন করে চলছে সারাদেশে নানা ধরনের ঈদের জমজমাট আয়োজন। কেউ বা বাংলাদেশের বড় বড় শপিংমল কেউ বা ফুটপাতে ঈদকে রাঙিয়ে তুলতে বাহারী রংরের শাড়ি, থ্রী পিচ, যুবকদের জন্য পাঞ্জাবী সহ ক্রয় করছেন তারা। বাঙ্গালী  মেয়েদের প্রথম পছন্দ বিভিন্ন রকমের থ্রী-পিচ। রাষ্ট্রীয় ধর্মীয় যেকোন উৎসবে বাঙ্গালী মেয়েদের থ্রী-পিচ পড়ার আগ্রহ এতটুকু কমেনি। এ দিক থেকে আবার বর্তমান প্রজন্ম জন্মগতভাবে থ্রী-পিচের প্রতি দূর্বলতা আকাশচুম্বি। বিভিন্ন পছন্দের থ্রী-পিচ ক্রয়ের জন্য ঘন্টাব্যাপি সময় ব্যয় করে এক শপিংমল থেকে আরেক শপিংমলে ব্যস্ত সময় পার করছে।
    আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে কচুয়া উপজেলার বিভিন্ন শপিং মলগুলোতে গার্মেন্স দোকানগুলোতে ভীড় অনেক।  খুটিয়ে খুটিয়ে শাড়ি,কাপড়, ছেলেদের পাঞ্জাবী মেয়েদের  থ্রী-পিচের কাজ,নকশা ও রং মিলিয়ে নিয়ে দরদাম করছেন। মিলে গেলে ব্যাগ ভর্তি করে হাসিমূখে বাসায় ফিরছেন।
    সরেজমিনে গিয়ে জানা যায় , এ বছর পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে কচুয়া, সাচার, রহিমানগরসহ সকল বাজারে গার্মেন্টসের দোকানগুলোতে বিভিন্ন নামের বেশকিছু শাড়ি, কাপড়, ছেলেদের পাঞ্জাবী মেয়েদের থ্রি-পিচ সরবরাহ করেছেন ব্যবসায়ীরা। যেগুলো বেশিরভাগ ভারতীয় প্রথম শ্রেণীর ফ্যাশন ডিজাইনারদের নকশায় তৈরী করা। বোম্বে, কলকাতার ডিজাইনারদের ডিজাইনকৃত বাজারে বেশ কাটতি রয়েছে শাড়ি, কাপড়, ছেলেদের পাঞ্জাবী মেয়েদের থ্রী-পিচের।
    উপজেলার পালাখাল বাজারের নাঈমা কসমেটিক্স এ- ভ্যারাইটিজ স্টোরের হাজী দুলাল মিয়া জানান, এ বছর ঈদ-উল ফিতর উপলক্ষে দেশীয় ডিজাইনারদের নকশায় উন্নত মানসম্পন্ন ব্যাপক শাড়ি, কাপড়, ছেলেদের পাঞ্জাবী মেয়েদের থ্রী-পিচ ও বাচ্চাদের কাপড় সরবরাহ করেছেন। যারা সত্যিকার অর্থে স্বল্পমূল্যে ভাল পোশাক ক্রয় করতে ইচ্ছুক তারাই এখানে ভিড় করছেন।
    এদিকে হাল ফ্যাশনের চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের পরিধান করে নাটক ও সিনেমাতে অভিনীত ভারতীয় থ্রী পিচের প্রতি এ প্রজন্মের তরুণীদের দারুণ দূর্বলতা লক্ষ্য করা গেছে। কচুয়া, রহিমানগর ও সাচার বাজারের কাপড়ের মার্কেটগুলোতে পছন্দের  থ্রী-পিচ কিনতে তরুণীদের দীর্ঘ ভিড় দেখা যাচ্ছে। তাদের পছন্দকরা থ্রী-পিচগুলো বিভিন্ন নামের ও বিভিন্ন ডিজাইনের। সর্বনিম্ন ২ হাজার থেকে ১২ হাজার টাকা মূল্যের থ্রী-পিচ সরবরাহ করেছেন ব্যবসায়ীরা।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর