বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১
logo
কমিউনিটি পুলিশ চাঁদপুর অঞ্চল-৫-এর নিশি রোড পূর্ব মহল্লা কমিটি গঠন ও আইনশৃঙ্খলা উন্নয়নে সভায় মেয়র নাছির উদ্দিন আহামেদ
মেয়র ও ওসি ঠিক থাকলে শহরে কোনো অন্যায় হতে পারে না
প্রকাশ : ০২ জুলাই, ২০১৬ ০৯:০৯:৪২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: কমিউনিটি পুলিশং চাঁদপুর অঞ্চল-৫-এর আওতায় কোড়ালিয়া সংলগ্ন নিশি রোড পূর্ব মহল্লা কমিটি গঠনে এবং সনি্নহিত অঞ্চলের আইনশৃঙ্খলা উন্নয়নে সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকালে নিশি কোয়ার্টার মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহামেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণ সংগঠিত হচ্ছে। কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রম বতর্মানে অনেক এগিয়ে যাচ্ছে। রাজনীতি করি আমরা মানুষের উপকার ও উন্নয়নের জন্য। দুই-চারজন খারাপ মানুষের জন্য এলাকার বদনাম হবে, এটা হতে দেয়া যাবে না। আমরা অন্যায়ের সাথে আপোষ করতে রাজি নই। আমাদের প্রতিবাদী হতে হবে। যারা বিগত দিনে অপরাধ করেছে আজকের সভা শুরু হওয়া পর্যন্ত সকল কিছু মাফ করে দেয়া হলো। কিন্তু আজকের সভা হওয়ার পর থেকে যদি কেউ অন্যায় কাজের সাথে জড়িত হয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন, মেয়র ও ওসি ঠিক থাকলে এই শহরে কোনো অন্যায় হতে পারেনা। আমরা অন্যায়ের বিরুদ্ধে এক রয়েছি। অন্যায়ের ক্ষেত্রে প্রশাসনের কাছে আমার পক্ষ থেকে কোনো সুপারিশ আসবে না। আমি শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে বলছি যে, আমাদের এই আসনের সাংসদ ডাঃ দীপু মনিও কোনো অন্যায় কাজকে প্রশ্রয় দেন না। শহরের শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আমাদের। আমি আশা করি এই সভার পর এই ব্যস্ততম এলাকায় কোনো অন্যায়ের সাথে কেউ আর জড়িত থাকবে না।
তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, একটি এলাকার উন্নতির পূর্ব শর্ত হলো সমাজে আইনশৃঙ্খলা ঠিক রাখা। যে কোনো মূল্যে আমরা এটা পালন করবো। এই এলাকায় একটি আধুনিক পোর্ট হবে। এই এলাকার রাস্তাঘাট অনেক চওড়া হবে। আস্তে আস্তে ড্রেনেজ ব্যবস্থাও করা হবে। এখন জনগণের সুবিধার জন্য জলাবদ্ধতা দূর করতে পাইপড্রেনের ব্যবস্থা করা হবে।
কমিউনিটি পুলিশিং অঞ্চল-৫-এর সভাপতি রোটাঃ কাজী শাহাদাতের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ নজরুল ইসলাম, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওয়ালিউল্লাহ অলি, চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার ও কমিউনিটি পুলিশিং কর্মকর্তা মনির আহমেদ, সাবেক পৌর কমিশনার ও কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য শাজাহান চোকদার, চাঁদপুর পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহআলম বেপারী, ৮নং ওয়ার্ড কাউন্সিলর নাসির চোকদার ও মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ। স্বাগত বক্তব্য রাখেন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অঞ্চল-৫-এর যুগ্ম সম্পাদক ডাঃ গোলাম হোসেন জুয়েল।
কমিউনিটি পুলিশিং অঞ্চল-৫-এর সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক পৌর কমিশনার মাহফুজ বেপারী, অনুষ্ঠান উদ্যাপন কমিটির আহ্বায়ক আঃ কুদ্দুস, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী, কোড়ালিয়া উত্তর মহল্লা কমিটির সভাপতি হারুন পাটওয়ারী, অঞ্চল-৫-এর দপ্তর সম্পাদক সেলিম রেজাসহ স্থানীয় এলাকাবাসী ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগণ।
সভায় নিশি রোড পূর্ব মহল্লার অপূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এটি হচ্ছে নিম্নরূপ : উপদেষ্টা হাজী কুদ্দুছ বেপারী, হাজী মোঃ হোসেন সরকার, হাজী মোঃ হালিম বেপারী, মোঃ হাফেজ খান, হাজী আবুল বাসার সরকার, হাজী জমির খান, আব্দুর রহিম গাজী, মোঃ ইলিয়াছ মাল, মোঃ আবু ছালাম গায়েন, মোঃ কাশিম ছৈয়াল, হাজী মোহাম্মদ হোসেন মাল, মোঃ হারুন-অর-রশিদ পাটওয়ারী ও হাজী হযরত আলী বেপারী। কার্যকরী কমিটি : সভাপতি : হাজী শহিদ খান, সহ-সভাপতি : জয়নাল হাওলাদার, শওকত আলী ও সরু খান, সাধারণ সম্পাদক : মোঃ গোলাম হোসেন জুয়েল, সহ-সাধারণ সম্পাদক : মোহাম্মদ আলী বেপারী ও শরীফ উদ্দিন বন্দুকসী, সাংগঠনিক সম্পাদক : গিয়াস উদ্দিন মাস্টার, সহ-সাংগঠনিক সম্পাদক : আঃ রহিম তরুণ।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর