রোববার, ২৫ জুলাই ২০২১
logo
পুরাণবাজারে রাইস মিল কর্মচারীর রহস্যজনক নিখোঁজ অতঃপর উদ্ধার
প্রকাশ : ০৭ জুন, ২০১৬ ১১:৩২:৩৯
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: তিন দিন নিখোঁজ থাকার পর অবশেষে রাইস মিল কর্মচারী কানাই সাহাকে (৪০) অন্য কর্মচারীরা উদ্ধার করতে সক্ষম হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকাল ১১টায় পালবাজার ব্রিজ চত্বরে। পরে চাঁদপুর মডেল থানা পুলিশ তাকে থানা হেফাজতে নেয় এবং চাঁদপুর চেম্বার নেতৃবৃন্দের জিম্মায় নিখোঁজ ব্যক্তিকে পরিবারের কাছে হস্তান্তর করে।
কানাই সাহার ভাই বলাই সাহা জনান, তাঁর ভাই কাউকে না জানিয়ে নিজের ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ রেখে নিখোঁজ ছিলো এবং নারায়ণগঞ্জ বারদী লোকনাথ আশ্রমে অবস্থান করে। তিনদিন নিখোঁজ থাকার পর গতকাল সোমবার সকালে চাঁদপুর আসে। পুরাণবাজার খাঁজা বাবা অটো রাইস মিলের কর্মচারী হিসেবে তাঁর ভাই কানাই সাহা কর্মরত ছিলো। মালিকের হিসেবের গরমিল থাকায় টেনশন থেকে রক্ষা পেতে সে স্বেচ্ছায় নিখোঁজ ছিলো বলে ভাই ভাতিজারা জানিয়েছে।
এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় নিখোঁজ ব্যক্তির স্ত্রী একটি সাধারণ ডায়েরি করেন। অপরদিকে মিল মালিকও থানায় সাধারণ ডায়েরি করেন।
রাইস মিল মালিক আলহাজ্ব বিল্লাল পাটওয়ারী জানান, পুরাণবাজার পালপাড়ার মৃত মধুসূদন সাহার ছেলে কানাই লাল সাহা প্রায় সাত বছর যাবৎ তাদের লবণ, বরফকল এবং পরবর্তীতে খাঁজা বাবা রাইস মিলে ম্যানেজার কাম ক্যাশিয়ার হিসেবে কাজ করে আসছিলো। রাইস মিলের গত বাংলা সনের হিসাব এখন পর্যন্ত মালিক পক্ষকে বুঝিয়ে না দিয়ে সময় ক্ষেপণ করে। গত ৩ জুন শুক্রবার সকালে বাৎসরিক হিসাব নিকাশ দিবে বলে মিলে আসার পর রহস্যজনকভাবে কানাই উধাও হয়ে যায়। চারদিকে খোঁজাখুজি করেও সন্ধান পাওয়া যায় নি। ঘটনাটি সাথে সাথেই তার ভাই ও স্ত্রীকে এবং চাঁদপুর চেম্বার নেতৃবৃন্দকে অবহিত করা হয়। এছাড়া পৌর মেয়র, লবণ মিল মালিক সমিতি ও রাইস মিল মালিক সমিতির কর্মকর্তাদেরও ঘটনা জানানো হয়েছে। পরে মডেল থানাকে অবহিত করে মিল মালিকের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়।
বিল্লাল পাটওয়ারী আরও জানান, সিন্দুক ও স্টিলের আলমিরার চাবি তার কাছে। হিসাব চাওয়াতে মিল মালিককে ফাঁসানোর জন্য পূর্ব পরিকল্পিতভাবে নিজে আত্মগোপন করে তার স্ত্রীকে দিয়ে তাকে গুম করা হয়েছে বলে গুজব রটিয়ে থানায় জিডি করে। মিলের সহকারী ম্যানেজার জাহাঙ্গীর ঢালী গতকাল সোমবার পালবাজার সিএনজি স্ট্যান্ডে তাকে দেখতে পেয়ে মিলের অফিসে নিয়ে আসে। এ ঘটনা মিল মালিকদের সম্মানহানী করা হয়েছে। তাই মিল মালিকরা এর সঠিক বিচার দাবি করেন।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর