বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১
logo
লঞ্চঘাটে ৪৭ ভরি স্বর্ণ নিয়ে নাটকীয়তা !
প্রকাশ : ০৬ মার্চ, ২০১৬ ১২:৩৭:২৬
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুর: ৪৭ ভরি স্বর্ণ নিয়ে চাঁদপুর লঞ্চ ঘাটে শনিবার দিনব্যাপী চলে নানা নাটকীয়তা। স্বর্ণ ব্যবসায়ী বলছেন পুলিশের সামনেই তার স্বর্ণের প্যাকেট নিয়ে দৌড়ে পালিয়েছে ছিনতাইকারী। আর পুলিশ বলছে ওই ব্যক্তি তার স্বর্ণ অন্যের কাছে দিয়ে পাচার করে দিয়েছে। আর এ ঘটনা ঘটে শনিবার সকালে চাঁদপুর মাদ্রাসা রোডস্থ বিকল্প লঞ্চ ঘাটে। এ ঘটনায় নৌ পুলিশ ছিনতাইকারী কাউকে আটক করতে না পারলেও ওই স্বর্ণ ব্যবসায়ীকে আটক করে চাঁদপুর মডেল থানায় সোপর্দ করেছে। এ স্বর্ণ সরিয়ে ফেলার জন্যে নৌ পুলিশকেই দায়ী করেছে ভুক্তভোগী ব্যবসায়ী।
গতকাল সন্ধ্যায় হাজীগঞ্জের স্বর্ণ ব্যবসায়ী সুসেন চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। হাজীগঞ্জ বাজারের খাজা মার্কেটের সেন শিল্পালয়ের প্রোপ্রাইটর সুসেন জানান, তিনি দীর্ঘদিন যাবৎ স্বর্ণের ব্যবসা করে আসছেন। প্রায়ই তিনি বিভিন্ন জিনিস পত্র বানানোর জন্য চাঁদপুর হয়ে ঢাকায় স্বর্ণ নিয়ে যান। গতকালও তিনি বিভিন্ন জিনিস বানানোর জন্য ৪৭ ভরি স্বর্ণ নিয়ে তার বড় ভাই রতন সেনকে ঢাকার উদ্দেশ্যে পাঠান। পুলিশ সদস্যরা রতন সেনের শরীর তলাশি করতে গেলে রতন সেন সে স্বর্ণ তার কোনো এক সহযোগীর কাছে দিয়ে দেয়। তার পায়ে অ্যাংলেট বাঁধা ছিলো বলে দাবি করেন এস আই মোশারফ হোসেন। যে কারণে স্বর্ণ চোরাকারবারী সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্যে তাকে চাঁদপুর থানায় সোপর্দ করেন। অপরদিকে রতন সেন বলছেন ভিন্ন কথা। তিনি বলেন, লঞ্চ ঘাটে ঈগল লঞ্চে উঠার পর হঠাৎ নৌ পুলিশ ফাঁড়ির ক'জন কনস্টেবল এবং তাদের সাথে থাকা অজ্ঞাত বহিরাগত ৩/৪ জন লোক তার কাছ থেকে স্বর্ণের প্যাকেটি নেয়ার জন্য টানা হেচড়া করে। এক পর্যায়ে ওই বহিরাগতদের একজন পুলিশের সামনে থেকেই প্যাকেটে থাকা ৪৭ ভরি স্বর্ণ নিয়ে দৌড়ে পালিয়ে যায়। কিন্তু পুলিশ সদস্যরা তাকে দৌড়ে না ধরে উল্টো ব্যবসায়ী রতন সেনকে আটক করে চাঁদপুর মডেল থানায় সোপর্দ করেছে।
এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানান, নৌ পুলিশ আমাদের তথ্য দিয়েছে এ স্বর্ণগুলো চোরা কারবারীরা বহন করে নিয়ে যাচ্ছে। তাদের তথ্য অনুযায়ী আমরা লঞ্চ থেকেই রতন সেনকে থানায় নিয়ে আসি। এখন সাক্ষী প্রমাণের ভিত্তিতে সামনে এগুচ্ছি। উভয় পক্ষের বক্তব্য যাচাই বাছাই করা হচ্ছে।
 

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর