রোববার, ১৬ ডিসেম্বর ২০১৮
logo
কচুয়ায় ১৪৭তম সাচার রথযাত্রায় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহান শিশির
কোনো অশুভ শক্তি রথ উদযাপনবে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করা হবে
প্রকাশ : ৩০ জুন, ২০১৪ ১০:০৩:২৫
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব ডেস্ক

চাঁদপুরঃ কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহান শিশির বলেছেন, কোনো অশুভ শক্তি রথ উদযাপনবে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করা হবে। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে সব ধর্মের মানুষ স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠানগুলো যথাযথভাবে পালনের অধিকার রাখে। প্রতিটি ধর্মের লোকদের এটি বৈধ অধিকার।
তিনি আরো বলেন, আপনাদের জন্ম বাংলাদেশে। এখানকার মা মাটির সাথে আপনাদের সম্পর্ক জড়িয়ে আছে। আপনাদের সহযোগিতা করার জন্য সৃষ্টিকর্তা আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি নিষ্ঠার সাথে পালন করবো। এক্ষেত্রে আপনারাও আমাকে সহযোগিতা করবেন। তিনি গতকাল রোববার কচুয়া উপজেলার সাচারে হিন্দু সম্প্রদায়ের ১৪৭তম রথযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
সাচার রথ উদযাপনব কমিটির সভাপতি তিমির সেন গুপ্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শুকদেব গৌস্বামীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ দর্জি, সাংগঠনিক সম্পাদক বাতেন সরকার, সাচার ইউপি চেয়ারম্যান ওসমান গনি মোল্লা, কচুয়া উপজেলা পূজা উদযাপনব কমিটির সভাপতি সন্তোষ চন্দ্র সেন, সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বটু কৃষ্ণ বসু প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যের পর হাজার হাজার ভক্তের সমন্বয়ে রথ টানার মাধ্যমে রথযাত্রা শুরু হয়। এ রথযাত্রাকে ঘিরে হরেক রকম পণ্য নিয়ে গড়ে উঠে মাসব্যাপী রথমেলা। আগামী রোববার উল্টো রথা টানার মাধ্যমে এ রথ উৎসব সম্পন্ন হবে।

চাঁদপুর : স্থানীয় সংবাদ এর আরো খবর