বুধবার, ২৬ জুন ২০১৯
logo
এবার ট্রাম্পের নজর কলকাতায়!
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৬ ১৫:০৭:৩০
প্রিন্টঅ-অ+
পশ্চিম ওয়েব
বেঙ্গালুরু: এবার ট্রাম্পের হানা খোদ কলকাতায়। শহরের নামী রিয়েল এস্টেট সংস্থা ‘ইউনিমার্ক’ গ্রুপের সঙ্গে গাঁটছড়া বাঁধলো সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংস্থা ‘ট্রাম্প অর্গানাইজেশ’। আবাসনের প্রজেক্টের জন্যই এই চুক্তি। ইউনিমার্কের সঙ্গে পুনেতে দ্বিতীয় প্রজেক্ট নিচ্ছে ট্রাম্পের সংস্থা।
 
LiveMint-এ প্রকাশিত খবরে অনুযায়ী, কলকাতার ইএম বাইপাসে মাথা তুলবে নিউ ইয়র্কের ওই সংস্থার ফ্ল্যাট। ৪ লাখ স্কোয়্যার ফুট জুড়ে হবে ওই রেসিডন্সিয়াল প্রজেক্ট।

ট্রাম্প অর্গানাইজেশনের ভারতীয় প্রতিনিধি ‘ত্রিবেকা’র তরফ থেকে ম্যানেজিং পার্টনার কল্পেশ মেহতা জানিয়েছেন, ‘এখনও ডিজাইন স্টেজে রয়েছে ওই প্রজেক্ট। এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করা হয়নি। আগামী বছরের শুরু হবে ওই প্রজেক্ট।’ প্রজেক্টের গোপনীয়তা বজায় রাখতে কোনো মন্তব্য করেননি ইউনিমার্কের কর্তারা।
 
অন্যদিকে, পুনেতে দ্বিতীয় প্রজেক্ট শুরু করতে ‘পঞ্চশীল রিয়্যালিটি’র সঙ্গে গাঁটছড়া বাঁধছে ট্রাম্পের সংস্থা। ৫ লাখ স্কোয়্যার ফুট জুড়ে তৈরি হবে চারটি টাওয়ার। ২০১৪ থেকেই পুনেতে খারাদি এলাকায় ওই প্রজেক্টের জন্য কথাবার্তা চলছিল। এখনও পর্যন্ত ডিল সাইন হয়নি।

তবে আগামী বছরের মার্চ মাসে চুক্তি স্বাক্ষরিত হচ্ছে বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত ভারতে পাঁচটি সংস্থার সঙ্গে কাজ করেছেন ট্রাম্প। মুম্বাই, পুনে, গুরগাঁও-এ দুটো প্রজেক্টের পর এবার কলকাতায়।

পশ্চিম বাংলা এর আরো খবর