শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯
logo
শিলংয়ের আদালতে সালাহউদ্দিন আহমেদের বক্তব্য রেকর্ড
প্রকাশ : ০১ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৬:৫৫
প্রিন্টঅ-অ+
পশ্চিম ওয়েব

কলকাতা: ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ের একটি আদালতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বক্তব্য রেকর্ড করা হয়েছে।
সোমবার সালাহউদ্দিনের বক্তব্য রেকর্ড হয়।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, ভারতীয় দণ্ডবিধির ৩১৩ ধারায় শিলং আদালতের ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ডি সৌতুনের এজলাসে সালাহউদ্দিন আহমেদের বক্তব্য রেকর্ড করা হয়।
এ মামলায় সরকারপক্ষের আইনজীবী আই সি ঝা বলেন, সোমবার সালাহউদ্দিন আহমেদের বক্তব্য রেকর্ডের পাশাপাশি আদালতের নির্দেশ মেনে মামলাটির সাক্ষীদের একটি তালিকাও আদালতে জমা দেয়া হয়।
এর আগে বিভিন্ন সময়ে মামলার শুনানির ক্ষেত্রে ১০ জন সাক্ষীর বক্তব্য রেকর্ড করা হয়েছে। এই সাক্ষীদের মধ্যে সালাহউদ্দিন আহমেদের দুজন চিকিৎসকও ছিলেন।
গত বছরের ১১ মে ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরের গলফ লিংক এলাকা থেকে অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয় সালাহউদ্দিন আহমেদকে।
এর আগে গত বছরের ১০ মার্চ ঢাকার উত্তরার বাসা থেকে নিখোঁজ হন বিএনপির এই নেতা। সালাহউদ্দিনের পরিবারের দাবি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল।
শিলংয়ে আটক হওয়ার পর সালাহউদ্দিন আহমেদ দাবি করেন, “আমাকে চোখ বন্ধ করে কে বা কারা ফেলে দিয়ে গেছে।”
পরে শিলং পুলিশ অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করে। অসুস্থতার কারণ দেখিয়ে জামিন চান তিনি। বেশ কয়েক দফা শুনানি শেষে আদালত শর্তসাপেক্ষে তাকে জামিনে মুক্তি দেন।
বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশের অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ১৪ ফরেনার্স অ্যাক্টে মামলা চলছে তার বিরুদ্ধে।

পশ্চিম বাংলা এর আরো খবর