শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
নেমেই পোস্তায় রাহুল, পাশে থাকার আশ্বাস
প্রকাশ : ০৭ এপ্রিল, ২০১৬ ১১:২৮:২৮
প্রিন্টঅ-অ+
পশ্চিম ওয়েব

কলকাতা: বাংলায় পা দিয়েই সর্বাগ্রে পোস্তার দুর্ঘটনাস্থলে হাজির হলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধী। গণেশ টকিজ মোড়ে গিয়ে সরেজমিনে দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন তিনি। কথা বললেন উদ্ধারকারীদের সঙ্গে। তার পর সোজা চলে গেলেন কলকাতা মেডিক্যাল কলেজ। উড়ালপুল দুর্ঘটনায় জখমদের সঙ্গে দেখা করে সব রকম ভাবে পাশে থাকার আশ্বাস দিলেন।
২ এপ্রিল রাহুল গান্ধির বাংলা সফর আগেই নির্ধারিত ছিল। বাঁকুড়া, কুলটি এবং দুর্গাপুরে তিনটি নির্বাচনী জনসভা করবেন রাহুল, আগেই জানিয়েছিল কংগ্রেস। পোস্তায় ভয়াবহ উড়ালপুল দুর্ঘটনার পরই কংগ্রেস সূত্রে জানানো হয়, ২ এপ্রিল পশ্চিমবঙ্গে এসে দুর্ঘটনাস্থল পরিদর্শন করবেন রাহুল। দেখা করবেন আহতদের সঙ্গেও। রাহুল আগে পোস্তায় যাবেন না আগে মেডিক্যাল কলেজে যাবেন, তা নিয়ে অবশ্য সংশয় ছিল।
এক সময় শোনা যাচ্ছিল, তিনি জনসভা সেরে ফেরার পথে যাবেন দুর্ঘটনাস্থলে। শনিবার সকালে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস জানায়, রাহুল গান্ধি প্রথমে মেডিক্যাল কলেজে যাবেন। তার পর জনসভার জন্য রওনা হয়ে যাবেন। কিন্তু সকাল ৯টা ১৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে নামার পর রাহুল নিজেই কংগ্রেসের রাজ্য নেতৃত্বকে জানিয়ে দেন, পোস্তায় যাবেন তিনি। সকাল ১০টা ৩৫ মিনিটে রাহুলের কনভয় রবীন্দ্র সরণি হয়ে গণেশ টকিজ মোড়ে পৌঁছয়। ব্যাপক পুলিশি বন্দোবস্ত ছিল সেখানে। ভেঙে পড়া পি-৪০ পিলারের ঠিক সামনে চলে যান তিনি।
সেখানে কর্মরত ন্যাশনাল ডিজ্যাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) কর্মীদের সঙ্গে কথা বলে তিনি পরিস্থিতি জেনে নেন। কথা বলেন দমকল কর্মীদের সঙ্গেও, রাহুলের সঙ্গে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, দীপা দাশমুন্সি, শুভঙ্কর সরকার, সন্তোষ পাঠক প্রমুখ। ছিলেন এআইসিসি সাধারণ সম্পাদক তথা প্রাক্তন রেলমন্ত্রী সিপি জোশীও।–সংবাদমাধ্যম

পশ্চিম বাংলা এর আরো খবর