মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
logo
চাবি-মানিব্যাগ খুঁজে দেবে স্মার্ট ট্র্যাকার
প্রকাশ : ২৩ মার্চ, ২০১৭ ১৬:৪১:১৫
প্রিন্টঅ-অ+
তথ্য ওয়েব
চাঁদপুর:চাবি ও মানিব্যাগ জিনিস দুটি ক্ষুদ্র হলেও দৈনন্দিন জীবনে খুবই প্রয়োজনীয় দুটি জিনিস। কিন্তু এগুলো খুব সহজেই হারিয়ে ফেলেন অনেকে। পড়েন ভোগান্তিতে। এবার তাদের জন্য একটা সুখবর নিয়ে এসেছে নাট স্মার্ট ট্র্যাকার। এ ট্র্যাকার যে শুধু চাবি আর মানিব্যাগই খুঁজে দিবে তা নয়, বরং অন্যান্য ট্র্যাকিংয়ের কাজেও ব্যবহার করতে পারবেন।

যুক্তরাষ্ট্রের আটলান্টার দুই তরুণ লুইজ ও যশুয়া গর্ডন ট্র্যাকারটির নির্মাতা। ক্ষুদ্রাকৃতির এ ডিভাইস ব্লুটুথের মাধ্যমে ফোনের সঙ্গে সংযুক্ত হয়ে সেটির সঙ্গে রাখা যে কোনও কিছুর অবস্থান বের করার কাজটি করে থাকে। নাট ট্র্যাকার ডিভাইসটির গঠন খুবই ছোট আকৃতির। চতুষ্কোন প্লাস্টিকের বক্সের এ যন্ত্রে রয়েছে নাট লোগো ও একটি বাটন। পুরোটি প্লাস্টিকে তৈরি হলেও, খুবই উন্নতমানের প্লাস্টিক ব্যবহার করায় সহজেই নষ্ট হয়ে যাবার সম্ভাবনা নেই।

এক নজরে নাট ব্লুটুথ ট্র্যাকার: ব্লুটুথ ৪.০ কানেকশন, এর কয়েন-সেল লিথিয়াম ব্যাটারির মেয়াদ ৩ মাস পর্যন্ত, ফোন থেকে হারানো ডিভাইসে অ্যালার্ম বাজানোর ও ডিভাইস থেকে হারানো ফোনে অ্যালার্ম বাজানোর সুবিধা, ডিভাইস রেঞ্জের বাইরে চলে গেলে তাৎক্ষণিকভাবে সেটি ব্যবহারকারীকে জানানোর সুবিধা। ৭০০-১০০০ টাকায় দেশের বাজারেও পাওয়া যাবে।

সূত্র: নাট স্মার্ট ডটকম
 

তথ্য-প্রযুক্তি এর আরো খবর