রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯
logo
বন্ধু খোঁজার নতুন ওয়েবসাইট ‘বান্ধব ডটকম’
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ১২:৩০:১১
প্রিন্টঅ-অ+
তথ্য ওয়েব
চাঁদপুর: সামাজিক যোগাযোগ-মাধ্যমে দেশি-বিদেশি বন্ধু খুঁজে পাওয়ার ক্ষেত্রে সহযোগিতা করতে যাত্রা শুরু করলো ‘বান্ধব ডটকম’। যুক্তরাষ্ট্র, জার্মানি ও বাংলাদেশের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত সামাজিক নেটওয়ার্কের ওই ওয়েবসাইটটি বিনামূল্যে ব্যবহার করা যাচ্ছে। মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই যে-কেউ (http://www.bandhob.com ) বান্ধব ডটকমে নিবন্ধিত হয়ে এটি ব্যবহার করতে পারবেন।

বান্ধব ডটকমের উদ্যোক্তা জার্মানিভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজারের কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার জুজানে জিবার বলেন, “মূলত বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীদের কথা বিবেচনা করেই ‘বান্ধব’ (bandhob.com) যাত্রা শুরু করেছে। বাংলা ‘বান্ধব’ শব্দটির আন্তর্জাতিকীকরণ করতেই এ শব্দটি বেছে নেয়া হয়েছে।”

বান্ধবের পক্ষ থেকে জানানো হয়, ওই প্ল্যাটফরমের মাধ্যমে বিশ্বের যেকোনো দেশের যে কারো সঙ্গেই খুব সহজে বন্ধুত্ব ও যোগাযোগ স্থাপন করা যাবে। এ ছাড়া নিজেদের মধ্যে খুদেবার্তা ও ছবি পাঠানো যাবে। কম্পিউটার বা মোবাইলের মাধ্যমে কিংবা মোবাইল-অ্যাপ্সের মাধ্যমেও ব্যবহার করা যাবে BandhoB। ফেসবুকের চেয়েও কয়েকগুণ বেশি গতিসম্পন্ন এই প্ল্যাটফরমটির ব্যবহার যেমন সহজ, তেমনি মোবাইল ডেটা খরচও অনেক কম। এতে রয়েছে স্ট্যাটাস আপডেটের সুযোগ, সেই সঙ্গে আছে ছবি আপলোডেরও ব্যবস্থা। দেশ, বয়স এবং নাম অনুসারেও বন্ধু খোঁজা যায়। কেউ বিরক্ত করলে অভিযোগ করাসহ সংশ্লিষ্টজনকে ব্লকও করা যায়। সাইনআপ করে বন্ধু খুঁজতে এখনই ব্রাউজ করুন : BandhoB.com

তথ্য-প্রযুক্তি এর আরো খবর