বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
logo
চালু হলো 'বিডি পুলিশ হেলপলাইন'
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৬:৪১:২১
প্রিন্টঅ-অ+
তথ্য ওয়েব

চাঁদপুর: বাংলাদেশ পুলিশের কার্যক্রমে গতিশীলতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে ‘বিডি পুলিশ হেল্পলাইন’ নামের নতুন একটি অ্যাপসের উদ্বোধন করা হয়েছে। এই অ্যাপসের মাধ্যমে কোনো অভিযোগ করলে, তা সংশ্লিষ্ট থানা থেকে শুরু করে পুলিশ হেডকোয়ার্টার্সে পর্যন্ত পৌঁছে যাবে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ হেডকোয়ার্টার্সে এক অনুষ্ঠানের মাধ্যমে অ্যাপসটির উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।
অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীরা বিনামূল্যে সেই অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন। মোবাইল অ্যাপস উদ্বোধন শেষে পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক জানান, এর ফলে থানা পুলিশের জবাবদিহিতা বাড়বে।
তিনি বলেন, 'থানার ওসির কাছে পাঠানো তথ্য সার্কেল এসপি, এসপি, ডিআইজি এবং পুলিশ হেডকোয়ার্টারও পাবে। ওসির কাছে যে অভিযোগটি যাবে সেটির পরিপ্রেক্ষিতে তিনি কি কার্যকর ব্যবস্থা নিলেন সেটা তার ঊর্ধ্বতন প্রত্যেকটা অফিসার তদারক করতে পারবে। ব্যবস্থা নেয়ার পরে সে তার গৃহীত ব্যবস্থা সম্পর্কে ওখানে একটা পোস্ট দিবে। ওই পোস্ট দেখে অভিযোগকারী জানতে পারবেন যে, তার অভিযোগের ভিত্তিতে পুলিশ কি কার্যকরী ব্যবস্থা নিয়েছে।'
 

তথ্য-প্রযুক্তি এর আরো খবর