বুধবার, ২৪ অক্টোবর ২০১৮
logo
পাওলিনিয়োর-দেনিস ম্যাজিকে ম্যাচ জিতল বার্সেলোনা
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৫:৪২
প্রিন্টঅ-অ+
ডেস্ক নিউজ, ১৭ সেপ্টেম্বর, ২০১৭, চাঁদপুর ওয়েব: ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়োর ম্যাজিকে ম্যাচ জিতল বার্সেলোনা।এই জয়ের সুবাদে এ মৌসুমে চার ম্যাচেই জয় পাওয়ায় ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সা।তবে লা লিগায় ব্রাজিলের জাতীয় দলের খেলোয়াড়ের এটিই প্রথম গোল।
 
শনিবার রাতে গেটাফের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর পয়েন্ট হারানোর শংকা থেকে বার্সাকে বাঁচান পাওলিনিয়ো। এ ছাড়া বার্সাকে কষ্টের ২-১ ব্যবধানের জয়ে সহায়তা করেন আরেক বদলি খেলোয়াড় দেনিস সুয়ারেজ।প্রথম থেকে ভালো খেলার চেষ্টা করা বার্সার তেমন ছন্দ লক্ষ্য করা যায়নি। বরং এগিয়ে গিয়েছে গেটাফে। ৩৯তম মিনিটে মৌসুমের অন্যতম সেরা গোলে এগিয়ে যান স্বাগতিকরা।
 
ফুল-ব্যাক দেনিস সুয়ারেজের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে মার্কেল বের্গারা সুযোগটা তৈরি করে দিয়েছিলেন। বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে ওপরের ডান কোণ দিয়ে বল জালে পাঠান জাপানি মিডফিল্ডার শিবাসাকি।লা লিগায় এ মৌসুমে প্রথমবারের মতো বল ঢুকল বার্সেলোনার জালে।
 
৪৪তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে মরক্কোর ফরোয়ার্ড ফয়সাল ফজরের জোরালো শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে বেরিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ হয়নি।বার্সা বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও প্রথমার্ধে গেটাফেই এগিয়ে থাকে। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া বার্সেলোনা বলের দখল নিয়ে একের পর এক আক্রমণে ওঠে। অবশেষে ৬২তম মিনিটে সমতা ফেরান এই অর্ধের শুরুতেই ইনিয়েস্তার বদলি হিসেবে নামা দেনিস সুয়ারেজ।
 
ডান দিক থেকে সের্হি রবের্তোর কাটব্যাকে বল থামিয়ে ঠাণ্ডা মাথায় উঁচু শটে বাঁ পাশের জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।৮২তম মিনিটে কাছ থেকে মাউরো আরাম্বারির নিচু শট সের্হি রবের্তোর গায়ে লেগে দিক পাল্টে কাছের পোস্টে না লাগলে হয়তো দারুণ একটা জয় তুলে নিতে পারত গেটাফে।তবে ৮৪তম মিনিটে মেসির বাড়ানো বল ধরে ডি-বক্সে গায়ের জোরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে গোল করেন এ মৌসুমেই চীন থেকে ক্যাম্প ন্যুতে আসা পাওলিনিয়ো। 

খেলা এর আরো খবর