মঙ্গলবার, ২৬ জুন ২০১৮
logo
বিশ্ব একাদশের বিপক্ষে সিরিজে নেই পাকিস্তানের আমির
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:০৭:৩৩
প্রিন্টঅ-অ+
সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিজ মাঠে বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের হয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজে খেলতে পারবেন না বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির। আগামী সপ্তাহে যেকোন সময় বাবা হতে পারেন আমির। তাই বর্তমানে স্ত্রীর সাথে ইংল্যান্ডে রয়েছেন তিনি।
আগামী ১২ সেপ্টেম্বর থেকে লাহারে বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। ঐ সিরিজকে সামনে রেখে বেশ আগেই দল ঘোষণা করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। স্কোয়াডে আছেন আমির। তার খেলার কথাও ছিলো। কিন্তু স্ত্রীর পাশে থাকার জন্য পাকিস্তান দলে যোগ দেননি আমির।
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পরই কাউন্টিতে এসেক্সের হয়ে চলমান মৌসুমে খেলা আমির ইংল্যান্ডে অবস্থান করছেন। আশা করা হয়েছিলো টি-২০ সিরিজের জন্য দেশের ফিরবেন আমির। অবশেষে সেটিও আর হচ্ছে না।
সিরিজে পাকিস্তানের হয়ে আমিরের না থাকাটা খুব বেশি সমস্যায় ফেলবে না। কারণ ম্যাচ ফিক্সিং-এর নিষেধাজ্ঞা শেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর টেস্ট ও ওয়ানডেতেই দুর্দান্ত পারফরমেন্স করে আসছেন তিনি। তবে সংক্ষিপ্ত ভার্সনে খুব বেশি খেলেননি। গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের হয়ে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। আর পাকিস্তানের জার্সি গায়ে সর্বশেষ চার ম্যাচে উইকেটশুন্য ছিলো আমির।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ১২, ১৩ এবং ১৫ সেপ্টেম্বর তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজে বিশ্ব একাদশের হয়ে খেলতে এরই মধ্যে পাকিস্তান পৌঁছেছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

খেলা এর আরো খবর