মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
logo
‘আর্জেন্টিনার আছে বিশ্বের সেরা আক্রমণভাগ’
প্রকাশ : ২৩ আগস্ট, ২০১৭ ১৩:১১:৪২
প্রিন্টঅ-অ+
লিওনেল মেসি, পাওলো দিবালা ও সের্হিও আগুয়েরোর সঙ্গে দলটির আক্রমণভাগে জায়গা করে নিয়েছেন ইকার্দি।
 
৩১ অগাস্ট উরুগুয়ের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে যাবে হোর্হে সাম্পাওলি দল। ৫ সেপ্টেম্বর নিজেদের মাঠে ভেনেজুয়েলার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
 
আর্জেন্টিনার আক্রমণভাগ এতটাই সমৃদ্ধ যে দলটির কোচের দায়িত্বে নিজের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে সাম্পাওলি দলের বাইরে রাখতে পারছেন গনসালো হিগুয়াইনের মতো খেলোয়াড়কেও। 
 
জাতীয় দলে একঝাঁক তারকার সঙ্গে খেলার সুযোগে উজ্জীবিত ইন্টারের অধিনায়ক ইকার্দি।
 
“আমাদের বিশ্বসেরা আক্রমণভাগ আছে। মেসি, দিবালা, আনহেল দি মারিয়া ও এভার বানেগার মতো খেলোয়াড়দের সঙ্গে খেলা এবং নিজেকে আরও উন্নত করাটা আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। তাদের অসাধারণ কিছু দক্ষতা আছে। তারা নিশ্চিতভাবে আমার খেলায় সাহায্য করবে।”
 
সেরি আয় রোববার ইন্টারের প্রথম ম্যাচে ফিওরেন্তিনার বিপক্ষে ৩-০ গোলের জয়ে জোড়া গোল করেন ইকার্দি। নৈপুণ্যটা আর্জেন্টিনার হয়েও ধরে রাখতে চান জাতীয় দলের প্রতিযোগিতামূলক ম্যাচে ২০১৩ সালের নভেম্বরের পর প্রথম ডাক পাওয়া এই খেলোয়াড়।
 
“এটা সাম্পাওলির প্রতি কোনো বার্তা না। আমি মনে করি, (জাতীয় দলে) ডাক পাওয়াটা এই কয়েক বছরে আমি যা কিছু করছি তার পুরস্কার। আমি আমার ক্লাবের হয়ে যা দেখাই জাতীয় দলের হয়েও সেরকমটা দেখাতে চাই।”
 
সরাসরি ২০১৮ বিশ্বকাপ খেলা নিয়ে অনেকটা শঙ্কায় আছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলে দলটির অবস্থান এখন পাঁচে। হাতে তাদের আর চারটি ম্যাচ।
 
এই অঞ্চল থেকে প্রথম চারটি দল সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম স্থানের দলটিকে বিশ্বকাপের টিকিট পেতে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের শীর্ষ দলটির সঙ্গে।
 

খেলা এর আরো খবর