বুধবার, ২৬ জুন ২০১৯
logo
সুইমিংপুলে চলছে অরুণ নন্দী ক্লাবের সাঁতার প্রশিক্ষণ
প্রকাশ : ২২ আগস্ট, ২০১৭ ১৩:৩৪:১৪
প্রিন্টঅ-অ+

চাঁদপুর আউটার স্টেডিয়াম সংলগ্ন অরুণ নন্দী সুইমিং পুলে চলছে অরুণ নন্দী সুইমিং ক্লাবের সাঁতার প্রশিক্ষণ। গত সপ্তাহ থেকে প্রায় ৩০ জন সাঁতারুকে নিয়ে এ প্রশিক্ষণ শুরু হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় অনুষ্ঠিত ৩২তম সাঁতার প্রতিযোগিতায় ক্লাবের সাঁতারুরা অংশ নিবে বলে একমাস আগে এ প্রশিক্ষণ শুরু করেছে কর্তপক্ষ।  

অরুণ নন্দী সুইমিং ক্লাবের গত মাসের শেষ সভায় সিদ্বান্ত অনুযায়ী এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণের দায়িত্বে রয়েছেন সাবেক সাঁতারু সায়মন ও মহিলা প্রশিক্ষক হিসেবে রয়েছেন সাবেক সাঁতারু ফাতেমা বেগম। এই প্রশিক্ষণে চাঁদপুর শহরের স্কুল ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষাথীরা অংশ নিয়েছে। অংশ নেয়া সাঁতারুরা হলো : আল আমিন, মিঠু হোসেন, মানিক গাজী, হাবিবুর রহমান, হাসনাত হোসেন, মেহেদী হাছান, আরিফ (১), মেহেদী খলিফা, মানিক খলিফা, সবুজ জমাদার, আরিফ (২), শাহআলম, মেছবাহ, শামিম, আলআমিন (২), মেরাজুল ইসলাম, সায়েম, রাফি, মোখলেছ, ফাহিম, সিয়াম, সিয়াম (২), আফরোজা, সিমা, মিম, মাফিয়া, মুক্তা, শাহিনা, শোহান ও শিউলি।  


অরুণ নন্দী সুইমিং ক্লাবের সাধারণ সম্পাদক ও সাঁতার কোচ মোঃ সেলিমের সাথে আলাপকালে তিনি জানান, আগামী সেপ্টেম্বর মাসের ২য় সপ্তাহে ঢাকার সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে  অনুষ্ঠিত হবে ৩২তম সাঁতার প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় আমাদের দল অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় অংশ নিয়ে বিভিন্ন বয়সভিত্তিক গ্রুপে যাতে ক্লাবের সাঁতারুরা ভালো পয়েন্ট অজর্ন করতে পারে। এ জন্য অনেক আগ থেকে আমরা সাঁতারুদের নিয়ে এ প্রশিক্ষণ শুরু করি। আমাদের ক্লাবে বর্তমানে যে সমস্ত সাঁতারু রয়েছেন আশা করি তারা জাতীয় পর্যায়ে ভালো কিছু করবে।  


সাঁতার কোচ সায়মন ও ফাতেমা বেগমের সাথে আলাপকালে তারা জানায়, আমরা প্রতিদিন বিকেল বেলায় প্রশিক্ষণার্থীদের নিয়ে এ প্রশিক্ষণ শুরু করি। প্রশিক্ষণার্থীদেরকে অনেক সময় তাদের পরিবারের লোকজন নিয়ে আসে। আমাদের ক্লাবে যেই সমস্ত মহিলা সাঁতারু রয়েছে তারা সবাই স্কুল পড়ুয়া। এদের মধ্যে অনেকেরই সাঁতার প্রশিক্ষণ ও সাঁতার প্রতিযোগিতায় অংশ নেয়ার আগ্রহ রয়েছে। ক্লাবের সভাপতি আবু পাটওয়ারী, সাধারণ সম্পাদক মোঃ সেলিম ও মহিলা ক্রীড়া সম্পাদিকা পৌর মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ প্রশিক্ষণের ব্যাপারে নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন।

খেলা এর আরো খবর