শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭
logo
মালাগার বিপক্ষে বার্সার হার
প্রকাশ : ০৯ এপ্রিল, ২০১৭ ১১:৩৭:১৯
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
ঢাকা: মালাগার বিপক্ষে জ্বলে উঠতে পারলো না বার্সেলোনা। আগের ম্যাচে রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারানোয় শীর্ষে ওঠার সুযোগ ছিল তাদের সামনে। শীর্ষে ওঠার পরিবর্তে শনিবার রাতে লা লিগায় মালাগার মাঠে ২-০ গোলের লজ্জাজনক হার মেনে নিতে হয় বার্সেলোনাকে। যার ফলে পরাজয়ের তেতো স্বাদ নিয়েই ফিরতে হলো লুইস এনরিকের দলকে।

শীর্ষে ওঠার হাতছানিতে মাঠে নামা বার্সেলোনা দলের সেরা তারকা মেসির নৈপুণ্যে ৩০তম মিনিটে দারুণ আক্রমণ করে বার্সেলোনা। এক জনকে কাটিয়ে দুজনের মধ্যে দিয়ে অসাধারণ পাস দিয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। কিন্তু ধীরগতির আন্দ্রে গোমেস শট নিতেই পারলেন না!

এর থিক দুই মিনিট পর দারুন এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় মালাগা। নিজেদের সীমানা থেকে হুয়ান কার্লোসের লম্বা উঁচু করে বাড়ানো বল ধরে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে নীচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন বার্সেলোনার সাবেক স্ট্রাইকার সান্দ্রো।

খেলার ৬৫ মিনিটের মাথায় বড় ধাক্কাটি খায় অতিথিরা। দিয়েগো লরেন্তেকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার।
এরপর ৭২তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে বল জালে পাঠিয়েছিলেন মালাগার পেনারান্দা। কিন্তু অফসাইডের বাঁশি বেজে ওঠে। অবশ্য টিভি রিপ্লেতে দেখা যায় অফসাইড ছিলেন না ভেনেজুয়েলার এই মিডফিল্ডার।

৮৯তম মিনিটে সুয়ারেসের আরেকটি প্রচেষ্টা রুখে দেন ক্যামেরুনের গোলরক্ষক কামেনি। আর নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহূর্তে জোনাথন রদ্রিগেস ব্যবধান দ্বিগুণ করলে হার নিশ্চিত হয়ে যায় বার্সেলোনার। স্বদেশি মিডফিল্ডার পাবলো ফোর্নালসের পাস পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন জোনাথন।

উল্লেখ্য, এবারের লিগে এখন পর্যন্ত হওয়া ৩১ রাউন্ডে মাত্র দুটি ম্যাচেই গোল করতে ব্যর্থ বার্সেলোনা এবং দুটিই এই মালাগার বিপক্ষে। গত নভেম্বরে ঘরের মাঠে লিগের প্রথম পর্বের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

শীর্ষে ওঠার সুযোগ হারানো বার্সেলোনার লিগে এটি চতুর্থ হার। ৩১ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। এদিকে সান্তিয়াগো বের্নাবেউয়ে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে।

নতুন বার্তা/এএইচ

খেলা এর আরো খবর