শুক্রবার, ২১ জুলাই ২০১৭
logo
মেসিহীন বার্সার বড় জয়
প্রকাশ : ০৩ এপ্রিল, ২০১৭ ১২:১৯:৫২
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
ঢাকা: মেসিহীন বার্সার জয় পেতে অসুবিধা হয়নি। গ্রানাডাকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে তারা।

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে বার্সেলোনা প্রথম ২০ মিনিটে বেশ কবার আক্রমণে ওঠে। পাঁচ মিনিট পর এগিয়ে যেতে পারতো দলটি; কিন্তু সুয়ারেজের শট ক্রসবারে লাগে। ফিরতি বল নেইমার জালে পাঠালেও অফসাইডে ছিলেন তিনি।

তবে দারুণ ছন্দে থাকা সুয়ারজেকে বেশিক্ষণ আটকে রাখতে পারেননি ওচোয়া। জর্দি আলবার বাড়ানো বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান লিভারপুলের সাবেক এই স্ট্রাইকার। এবারের লিগে সুয়ারেজের গোল হলো ২৩টি। দুই গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি।

সাম্প্রতিক সময়ে বেশ কবার রক্ষণভাগের দুর্বলতায় ভুগতে হয়েছে বার্সেলোনাকে। এদিন আরো একবার তা ফুটে ওঠে। আর সেই সুযোগে ৫০তম মিনিটে সমতায় ফেরে প্রথমার্ধের কোণঠাসা গ্রানাডা।

স্বাগতিকদের সমতায় ফেরার স্বস্তি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৬৪তম মিনিটে সুয়ারেজের উঁচু করে বাড়ানো বল পেয়ে ডি-বক্সে ঢুকে দলকে ফের এগিয়ে দেন ম্যাচের শুরুতে রাফিনিয়ার বদলি নামা আলকাসের। ৮২তম মিনিটে নাইজেরিয়ার ডিফেন্ডার উচে আগবো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় গ্রানাডা।

পরের মিনিটেই ডিফেন্ডার সাউনিয়েরের আত্মঘাতী গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-১। দুইজনকে কাটিয়ে নেইমার ছোট পাস দেন সুয়ারেজকে আর তিনি বাড়ান রাকিতিচকে। ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের শট সাউনিয়েরের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

পরের পাঁচ মিনিটে নেইমার জাদুতে আরো দুটি সুযোগ পায় বার্সেলোনা; কিন্তু ব্যবধান বাড়েনি। এর মধ্যে একবার নিজেই লক্ষ্যভেদে ব্যর্থ হন ব্রাজিলের ফরোয়ার্ড।
 

খেলা এর আরো খবর