মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
নাটকীয় জয়ে শীর্ষে রিয়াল
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:০৪:৩৩
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
রিয়াল: অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ থেকে মেসির গোলে জয় নিয়ে ফেরার সঙ্গে শীর্ষেও উঠেছিল বার্সেলোনা; কিন্তু সেটা মাত্র কয়েকঘণ্টার জন্য। একই দিন, রোনালদোর রিয়াল মাদ্রিদের কাছে শীর্ষস্থান হারালেন মেসির বার্সা।

এস্টাডিও এল মাদ্রিগালে স্বাগতিক ভিয়ারিয়ালের বিরুদ্ধে নাটকীয় জয়ে লা-লিগায় আবারও শীর্ষে উঠে এলো জিনেদিন জিদানের শিষ্যরা। রোববার অ্যাওয়ে ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে দুই’গোলে পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নিল রোনালদো বাহিনী।

প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের ব্যবধানে মানু ত্রিগুয়েরোস এবং সেদরিক বাকাম্বুর গোলে এগিয়ে যায় ভিয়ারিয়াল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর গ্যারেথ বেল ও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল। ৬৪ মিনিটে রিয়ালের হয়ে প্রথম গোল করেন গ্যারেথ বেল। ৭৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

শেষ দিকে (৮৩ মিনিটে) আলভারো মোরাতার গোলে জয় নিশ্চিত করে রিয়াল। দ্বিতিয়ার্ধে ভিয়ারিলায়ের কাছে জোড়া গোল খাওয়ার পর যেন আহত বাঘের মতো ঝাঁপিয়ে পড়ছিলেন রোনালদো-বেলরা। কারণ এই ম্যাচ পরাজয় মানেই শিরোপা লড়াইয়ে বার্সেলোনার পেছনে পড়ে যাওয়া এবং শেষ পর্যন্ত হয়তো শিরোপা লড়াই থেকেই ছিটকে যেতে হতো।

এই জয়ের ফলে ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। এদিনই মেসির গোলে অ্যাটলেটিকোর মাঠে ২-১ ব্যবধানে জয় পায় মেসিরা। ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া।

খেলা এর আরো খবর