বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯
logo
চতুর্থবারের মতো কোপা দেল রের ফাইনালে বার্সা
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২৯:২২
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব

টানা চতুর্থবারের মতো কোপা দেল রের ফাইনালে উঠল মেসিরা। ভিসেন্তে কালদেরনে প্রথম লেগের ম্যাচে জয় পাওয়ায় অর্ধেক কাজটা আগেই করে রেখেছিল বার্সেলোনা। ন্যু ক্যাম্পে সারল কেবল আনুষ্ঠানিকতাটুকু।

অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপা দেল রের ফাইনালে উঠল মেসিরা। ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাটলেটিকোর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে কাতালান ক্লাবটি। প্রথম লেগের ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে থাকায় ফাইনালে উঠল মেসি-সুয়ারেজরা।
 

 
বোঝাই যাচ্ছিল, ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে ছাড় দেবে না গ্রিজম্যানরা। বার্সার এগিয়ে যাওয়া ম্যাচে দুর্দান্ত লড়াই করেছে অ্যাটলেটিকো। তবে শেষ পর্যন্ত জয়টাই পাওয়া হয়নি তাদের।

অ্যাটলেটিকো সর্বশক্তির দল নিয়ে মাঠে নামলেও বার্সা পায়নি তাদের অন্যতম খেলোয়াড় নেইমারকে। গত ম্যাচে পাওয়া হলুদ কার্ডের জন্য এই ম্যাচে খেলতে পারেননি ব্রাজিল তারকা। আর ফাইনালে খেলবেন না সুয়ারেজ। কারণ, মঙ্গলবার রাতের ম্যাচে লাল কার্ড পেয়েছেন সুয়ারেজ।

ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুটা দুর্দান্ত করেছিল দিয়েগো সিমিওনের শিষ্যরা। প্রথম ২০ মিনিটে পাঁচবার বার্সার রক্ষণ কাঁপিয়ে তুলেছে তারা। তবে এই অর্ধে উল্টো গোল খেয়ে বসে গ্রিজম্যান-তোরেসরা। ৪৩তম মিনিটে লিওনেল মেসির দারুণ এক শট ঠেকিয়ে দেন মিগুয়েল ময়া।

তবে বিপদমুক্ত করতে পারেননি অ্যাটলেটিকো গোলরক্ষক। ফাঁকায় পেয়ে গোল করে বসেন লুইস সুয়ারেজ। এই মৌসুমে সুয়ারেজের এটি ২১তম গোল। পিছিয়ে পড়ে কিছুটা ঝিমিয়ে যায় অ্যাটলেটিকো।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলতে থাকে বার্সা। কেবল খেলতেই নয়, শারীরিক কসরতেও প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থাকে স্বাগতিকরা। ৫৭তম মিনিটে লাল কার্ড দেখেন স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও রবার্তো। এর তিন মিনিট পরেই গোল করেন আন্তইন গ্রিজম্যান। তবে অফসাইডের ফাঁদে পড়ে সমতায় ফেরা হয়নি সফরকারীদের।

রিপ্লেতে দেখা যায়, অনসাইডেই ছিলেন গ্রিজম্যান। এরই মধ্যে অ্যাটলেটিকোও ১০ জনের দলে পরিণত হয়। দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইয়ানিক কারাসকো। কয়েক মিনিট পরেই ব্যবধানটা ২-০ করে ফেলতে পারত বার্সা। তবে মেসির শট গোলবারে লেগে ফিরে আসে।

৮০তম মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে পারেনি অ্যাটলেটিকো। তবে ৮৩তম মিনিটে ব্যবধান কমান গামিরো। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ড্র নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো। আর এই ড্রয়ে কোপা ডেল রের ফাইনালে উঠল মেসিরা।

খেলা এর আরো খবর