শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
logo
গ্রাফ ও নাভ্রাতিলোভা আমার অনুপ্রেরণা: সেরিনা
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০১৭ ১১:৫৪:৩৮
প্রিন্টঅ-অ+
চাঁদপুর ওয়েব
ঠিক এক বছর আগে অস্ট্রেলিয় ওপেনেই তিনি হারিয়েছিলেন এক নম্বর আসন। এক বছর পর শনিবার সেই মেলবোর্ন পার্কেই চ্যাম্পিয়ন হয়ে আবার র্যাং কিংয়ের শীর্ষে সেরিনা উইলিয়ামস। স্টেফি গ্রাফের ২২ গ্ল্যান্ড স্ল্যাম জয়ের কীর্তি ভেঙে সেরিনার সামনে এখন শুধু মার্গারেট কোর্টের ২৪টি গ্র্যান্ড স্ল্যাম।

রোববার সেরিনার বক্তব্যে সেই প্রসঙ্গ নিয়ে বিশেষ কথা নেই। বরং তার মন্তব্য, ‘‘চ্যাম্পিয়নদের মধ্যে মিল একটাই যে, তাদের সকলের মধ্যে লড়াই করার জেদ থাকে।’’ সেরিনা আরও বলেছেন, ‘‘স্টেফি গ্রাফ ও মার্টিনা নাভ্রাতিলোভা’কে দেখে তৈরি হয়েছিল আমার হার না মানা মানসিকতা।
 
 
আমি নিশ্চিত যে, ক্রিস এভার্ট এবং মার্গারেট কোর্টের মতো দুই চ্যাম্পিয়নেরও ছিল অদম্য মানসিকতা।’’ সেরিনা আরও বলেছেন, ‘‘আমাকে সর্বকালের সেরাদের মধ্যে রাখা হলে অবাক হব না। তবে, সংখ্যার দিকে দিকে তাকিয়ে কখনও টেনিস খেলিনি।

খেলা শুরু করার পর থেকে গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন দেখতাম। কিন্তু সাম্প্রতিক অতীতের অভিজ্ঞতা থেকে শিখেছি যে, খেলাটা উপভোগ করতে হবে। সেই মানসিকতা নিয়ে মেলবোর্ন পার্কেও খেলেছি। চ্যাম্পিয়ন হয়ে তাই ভাল লাগছে।’’
সেরিার কোচ প্যাট্রিক মৌরাটগ্লু জানিয়েছেন, এবছর বাকি গ্ল্যান্ড স্ল্যামগুলোতেও জয়ের লক্ষ্যে সেরিনা বেশি টুর্নামেন্ট খেলবেন না।