শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
সোসিয়েদাদকে উড়িয়ে সেমিতে বার্সেলোনা
প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০১৭ ১৩:২২:১৭
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: শক্তিমত্তায় সোসিয়েদাদ তো খুব বড় প্রতিপক্ষ নয় সেটাই প্রমাণ করলেন মেসি-সুয়ারেজরা। যদিও প্রথম লেগে সোসিয়েদাদের মাঠে ১-০ গোলে এগিয়ে থাকায় ফিরতি পর্ব নিয়ে তেমন কোনো দুশ্চিন্তায় ছিল না বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদকে উড়িয়ে দিল বার্সেলোনা। ডেনিস সুয়ারেজের জোড়া গোল, এ ছাড়া লুইস সুয়ারেজ, মেসি ও আর্দা তুরানের গোলে ৫-২ গোলে জিতেছে বার্সেলোনা।

দুই লেগ মিলিয়ে ৬-২ গোলে এগিয়ে থেকে কোপা দেল রের ফাইনাল নিশ্চিত করল কাতালান ক্লাবটি। প্রথমার্ধে ডেনিস সুয়ারেজের একমাত্র গোলে এগিয়ে ছিল মেসিরা। লুইস সুয়ারেজের ক্রসে বল পেয়ে কোনাকুনি শটে সোসিয়েদাদের জাল কাঁপান ডেনিস।

দ্বিতীয়ার্ধে গোল হলো ছয়টি। বার্সার চারটির বিপরীতে সোসিয়েদাদ পরিশোধ করে দুটি গোল। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। ডি-বক্সে নেইমারকে বিপজ্জনকভাবে ট্যাকেল করেছিলেন সোসিয়েদাদ ডিফেন্ডাররা।

৬২তম মিনিটে এক গোল পরিশোধ করে সফরকারীরা। হুয়ানমির অসাধারণ গোলে ম্যাচে টিকে থাকে সোসিয়েদাদ। বেশ দূর থেকে পাওয়া বলে দারুণভাবে নিয়ন্ত্রণ নিয়ে বার্সা গোলরক্ষেকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

পরের মিনিটে আবার ব্যবধানটা বাড়িয়ে নেয় বার্সা। এবার সুয়ারেজের গোল। মেসির নিখুঁত পাসটা নিয়ন্ত্রণে নিয়েই গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেজ। ৭৩তম মিনিটে আবার খেলায় ফেরে সোসিয়েদাদ। দারুণ এক হেডে গোল করেন জোসে।

সফরকারীরা যখন আরেক গোলের স্বপ্ন দেখছে, ঠিক তখনই গোল করেন আর্দা তুরান। আর সোসিয়েদাদের কফিনে শেষ পেরেকটা মারেন প্রথম গোল করা ডেনিস সুয়ারেজ।

খেলা এর আরো খবর