রোববার, ২০ অক্টোবর ২০১৯
logo
দিয়াসের হ্যাটট্রিকে শেষ ১৬ তে রিয়াল
প্রকাশ : ০১ ডিসেম্বর, ২০১৬ ১০:৫০:০৩
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
চাঁদপুর: মারিয়ানো দিয়াসের দুর্দান্ত হ্যাটট্রিকে কুলতুরাল লিওনেসাকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রের শেষ ষোলোয় উঠেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে সেরা-৩২ এর ফিরতি লেগে রিয়াল জিতেছে ৬-১ ব্যবধানে। এনজু ও ‘বিবিসি’ আক্রমণত্রয়ীর অনুপস্থিতিতে প্রথম একাদশে ফেরা হামেস রদ্রিগেস একটি করে গোল করেন। রিয়ালের অন্য গোলটি আত্মঘাতী।

দুই লেগ মিলিয়ে রিয়ালের জয় ১৩-২ ব্যবধানে। গত মাসের শেষ সপ্তাহে তৃতীয় সারির দল লিওনেসার মাঠে ৭-১ গোলে জিতেছিল রদ্রিগেসরা।

প্রথম লেগে বড় ব্যবধানে জেতায় পরের রাউন্ডে ওঠা একরকম নিশ্চিতই ছিল। শনিবার হতে যাওয়া চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে তারকা খেলোয়াড়দের ফিট রাখার ভাবনাও ছিল অন্যতম কারণ। তাই অভিজ্ঞদ্রের বিশ্রাম দিয়ে কুলতুরালের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামান জিদান।

খেলার প্রথম মিনিটেই বাঁ-দিকের বাইলাইন থেকে ক্রস পেয়ে দলকে এগিয়ে দেন দিয়াস। ২৩তম মিনিটে দানি কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম একাদশে ফেরা রদ্রিগেস।

৪২তম মিনিটে দ্বিতীয় গোলটি করেন দিয়াস। বিরতির ঠিক আগে ব্যবধান কমান গনসালেস লুইজ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ইসকোর বদলি নামা জিদানের বড় ছেলে এনজু ৬৩তম মিনিটে নীচু শটে স্কোরলাইন ৪-১ করেন। আর ৮৭তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াস। ৯০তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার সেজার মর্গাদো ভুল করে আত্মঘাতি গোল করেন।

খেলা এর আরো খবর