বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
logo
থাইল্যান্ডের বিপক্ষে রুমানাদের জয়
প্রকাশ : ২৮ নভেম্বর, ২০১৬ ১৫:১২:৪২
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
ঢাকা: ভারতের বিপক্ষে হার দিয়ে টি-২০ এশিয়া কাপ মিশন শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে ৩৫ রানের বড় জয় তুলে নিয়েছে রুমানা আহমেদের দল।   
 
এশিয়া কাপের ষষ্ঠ আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ৬৪ রানে হেরেছিল রুমানা আহমেদের দল।
 
 
ব্যাংককের এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি মাঠে আসরের পঞ্চম ম্যাচে বাংলাদেশ আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৮৮ রান। স্বল্প সংগ্রহেও টাইগ্রেসদের দুর্দান্ত বোলিংয়ে ১৮.৩ ওভারে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ড।
 
টস হেরে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের ওপেনার সানজিদা ইসলাম ৪৮ বলে ৩৮ রানের দারুণ ইনিংস খেলেন। আরেক ওপেনার নিগার সুলতানা ২ রান করে বিদায় নেন। শায়লা শারমীন শূন্য রানে বিদায় নেন। ফারজানা হকের ব্যাট থেকে আসে ১৫ রান। ব্যাট হাতে আবারো ব্যর্থ আয়েশা রহমান (২)।
 
দলপতি রুমানার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। অলরাউন্ডার সালমা খাতুন ১০ রানে অপরাজিত থাকেন। ৯ রানে অপরাজিত থাকেন জাহানারা আলম।
 
থাইল্যান্ডের সামনে মাত্র ৮৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিলেও টাইগ্রেসদের পথ হারাতে দেননি বোলাররা। পান্না ঘোষ, জাহানারা, রুমানা, রিতু মনি আর খাদিজার দুর্দান্ত বোলিংয়ে ১৮.৩ ওভারেই গুটিয়ে যায় থাইল্যান্ড। দলের হয়ে ২১ রান করেন ওপেনার চানতাম। ১০ রান আসে দলপতি সর্নারিন তিপোচের ব্যাট থেকে। এছাড়া, আর কোনো থাই ব্যাটার ব্যক্তিগত ৫ রানের বেশি করতে পারেননি।
 
টাইগ্রেসদের হয়ে ৪ ওভারে এক মেডেন নিয়ে মাত্র ৯ রানের খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন পান্না। ৩.৩ ওভার বল করে ৫ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন রুমানা। ৪ ওভারে ২১ রান খরচ করে দুটি উইকেট পান জাহানারা। ৩ ওভার হাত ঘুরিয়ে ১০ রানের বিনিময়ে একটি উইকেট শিকার করেন খাদিজা। আর ৪ ওভারে মাত্র ৭ রান খরচ করেন রিতু মনি

খেলা এর আরো খবর