শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
logo
মেসি-জাদুতে আর্জেন্টিনার জয়
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৬ ০৯:৫৫:০১
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব
বুয়েন্স আয়ার্স: বিশ্বকাপ বাছাইয়ে অবশেষে জয়ের দেখা পেল আর্জেন্টিনা। অনেকটা বাঁচা-মরার লড়াইয়ে কলম্বিয়াকে মেসিরা হারিয়েছে ৩-০ গোলে। গোল পেয়েছেন লিওনেল মেসিও।


এই জয়ে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলা নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল, তা অনেকটা কেটে গেল সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

টানা হারে বিশ্বকাপ বাছাইয়ে লাতিন ফুটবল অঞ্চলে কঠিন সমীকরণের সামনে পড়ে গিয়েছিল আর্জেন্টিনা। নেমে গিয়েছিল টেবিলের ষষ্ঠ স্থানে। ঘরের মাঠে কলম্বিয়ার কাছে হেরে গেলে বা ড্র হলে অনিশ্চিত হয়ে যেত রাশিয়া বিশ্বকাপ।

পূর্ণ পয়েন্ট পেতে এমন ম্যাচে শুরু থেকে  ঝাঁপিয়ে পড়ে আর্জেন্টিনা। ম্যাচের আগে বিমান ভ্রমণে মেসিদের অসুস্থ হয়ে পড়ার খবর ছড়িয়ে পড়েছিল বিশ্বজুড়ে। কিন্তু ম্যাচের ১০ মিনিটের মাথায় দর্শকদের চাপমুক্ত করেন লিওনেল মেসি।

দেশের জার্সি গায়ে চোখ-ধাঁধানো এক ফ্রিকিক উপহার দিলেন তিনি। এগিয়ে নিলেন দলকে। ২৩ মিনিটে পাত্তোকে দিয়ে দুর্দান্ত এক গোল করান মেসি। প্রথমার্ধ শেষ হয় চিন্তামুক্ত হয়ে।

ব্যবধান বাড়ানোর বেশ কিছু সুযোগ মিস হয় দ্বিতীয়ার্ধে।

৮৩ মিনিটে গোল করে জয়টা নিশ্চিত করে ফেলেন ডি মারিয়া। এর আগে চতুর্থ রাউন্ডেও কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।  এই জয়ে টেবিলের ৫ নম্বরে উঠে এলো মেসিরা।

এদিকে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নাটকীয় এক ড্র দেখেছে দর্শকরা। মুখোমুখি হয়েছিল সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ও ইংল্যান্ড। ১০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যাওয়া ইংল্যান্ড ব্যবধান দ্বিগুণ করে দ্বিতীয়ার্ধের শুরুতে। ৮৮ মিনিট পর্যন্ত স্পেনকে আটকে রাখতে পারলেও শেষ রক্ষা আর হয়নি। ৮৯ মিনিটে গোল করে ম্যাচে ফেরা স্পেন তিন মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল করে ইংলিশদের হতাশায় পুড়িয়ে মারে।
 

খেলা এর আরো খবর