সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯
logo
মেসিহীন ম্যাচে বার্সেলোনার হার
প্রকাশ : ০৩ অক্টোবর, ২০১৬ ১১:৩০:১২
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

চাঁদপুর: তারকা খেলোয়াড় লিওনেল মেসিহীন লা লিগার ম্যাচে ফের হেরেছে বার্সেলোনা। যদিও গত দুই ম্যাচে দাপুটে জয়ই পেয়েছিল বার্সেলোনা। লা লিগায় স্পোর্টিং গিজনকে উড়িয়ে দিয়েছিল ৫-০ গোলে। চ্যাম্পিয়নস লিগে জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে জিতেছিল ২-১ গোলে।
রোববার সেল্তা ভিগোর মাঠে খেলতে গিয়ে হোঁচট খেয়েছে কাতালানরা। মধ্যম সারির এই ক্লাবের বিপক্ষে চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে বার্সেলোনা হেরে গেছে ৪-৩ গোলে।
প্রথমার্ধেই বার্সেলোনা পিছিয়ে গিয়েছিল ৩-০ গোলে। এর মধ্যে একটি গোলের জন্য দায়ী অবশ্য বার্সেলোনার ডিফেন্ডার জেরোম ম্যাথিউ। ৩৩ মিনিটের মাথায় নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছিলেন এই ফরাসি ডিফেন্ডার। এর আগে ২২ ও ৩১ মিনিটে আরো দুটি গোল হজম করতে হয়েছিল বার্সাকে।
দ্বিতীয়ার্ধে অবশ্য ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছিল বার্সেলোনা। ৫৮ মিনিটে জেরার্ড পিকে শোধ করেছিলেন একটি গোল। ছয় মিনিট পর পেনাল্টি থেকে আরো একটি গোল করেছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। কিন্তু ৭৭ মিনিটে আবারো ব্যবধান বাড়িয়ে দেয় সেল্তা ভিগো।
দলের পক্ষে চতুর্থ গোলটি করেন পাবলো হার্নান্দেজ। বার্সেলোনার হার নিশ্চিত হয়ে যায় তখনই। শেষপর্যায়ে ৮৭ মিনিটে আরেকটি গোল করে হারের ব্যবধানটাই শুধু কমাতে পেরেছেন পিকে।
লা লিগার গত মৌসুমেও সেল্তা ভিগোর মাঠে খেলতে গিয়ে হারের মুখ দেখতে হয়েছিল বার্সেলোনাকে। সেবার তারা হেরেছিল ৪-১ গোলের ব্যবধানে।
সেল্তা ভিগোর বিপক্ষে এই হারের ফলে পয়েন্ট তালিকায় অবনতি হয়েছে বার্সার। দ্বিতীয় স্থান থেকে তারা এখন নেমে গেছে চতুর্থ স্থানে। সাত ম্যাচ শেষে বার্সেলোনার সংগ্রহ ১৩ পয়েন্ট। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। ১৫ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো ও রিয়াল মাদ্রিদ।
রোববার লা লিগার অপর ম্যাচে জয় পায়নি বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও। নিজেদের মাঠে এইবারের বিপক্ষে ড্র করেছে ১-১ গোলে।
রিয়াল-বার্সা হোঁচট খাওয়ায় লাভ হয়েছে আতলেতিকো মাদ্রিদের। রোববার ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা।
 

খেলা এর আরো খবর