শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯
logo
দর্শকের মন্তব্য শুনে মহিলা রেফারি যা করলেন
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:২১:২৭
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

মাদ্রিদ: “যাও, বাড়ি গিয়ে বাসন মাজো।” গ্যালারি থেকে ভেসে এসেছিল এই মন্তব্য। সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে দেন রেফারি। নিরাপত্তারক্ষীদের নির্দেশ দেন, আগে ওই দর্শককে মাঠ থেকে বের করে দিতে হবে। তারপর খেলা শুরু হবে।
মাত্র তিন মিনিটে ওই দর্শককে মাঠ থেকে বের করে দেওয়া হয়। কাতালান ফুটবল ফেডারেশনের দ্বিতীয় ডিভিশনের ম্যাচে এমন ঘটনা ঘটল মহিলা রেফারি মার্টা গালেগোর সঙ্গে। কিন্তু তিনি কড়া হাতে গোটা ব্যাপারটা নিয়ন্ত্রণ করলেন।
গ্যালারি থেকে তো অনেক মন্তব্য ভেসে আসে। তাতে মাঠের ফুটবলার বা রেফারিরা সাধারণত কান দেন না। কিন্তু এক্ষেত্রে গুরুত্ব দেওয়াটা বোধ হয় প্রয়োজন ছিল। কাতালান ফুটবল ফেডারেশনের সেকেন্ড ডিভিশনের লিগের ম্যাচ খেলাতে নেমেছিলেন গালেগো। UE ভলস ও ক্যামব্রিলস ইউনিওয়ের ম্যাচ চলছিল। সেখানে রেফারির সিদ্ধান্তে খুশি ছিলেন না দর্শক। এর মধ্যেই ভেসে আসে এমন মন্তব্য। তখনই ওই দর্শককে মাঠ থেকে বের  করে দেওয়ার নির্দেশ দেন রেফারি। খেলা ছিল বন্ধ। মাত্র ৩ মিনিটের মধ্যে তাঁকে গেটের বাইরে বের করে খেলা শুরু করা হয় আবার।
তবে স্প্যানিশ ফুটবলে এমন ঘটনা নতুন নয়। এর আগে দেশের একমাত্র সমকামী রেফারি দর্শকদের টিটকিরিতে ক্যারিয়ারে ইতি টেনেছিলেন। জেসাস টমিলেরো এরকমই এক দ্বিতীয় ডিভিশন লিগ খেলাচ্ছিলেন। কিন্তু সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় তাঁকে ব্যক্তিগত আক্রমণ করা হয়। তাই খেলার মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন জেসাস।

খেলা এর আরো খবর