বুধবার, ২০ নভেম্বর ২০১৯
logo
অবসর প্রসঙ্গে মুখ খুললেন মেসি!
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৫৪:২৯
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

বার্সেলোনা: তখন শতবার্ষিকী কোপা আমেরিকা ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলছে। একদিকে চিলির ফুটবলাররা আনন্দে আত্মহারা হয়ে উঠেছেন। সকলেই একে অপরকে জড়িয়ে ধরছেন। অন্যদিকে শুধু একটি মুখ বারবার ক্যামেরার লেন্সে ধরা পড়ছে। লিও মেসির কান্নাভেজা মুখ। একদিকে পেনাল্টি মিস করার জন্য কিছুতেই নিজেকে ক্ষমা করতে পারছেন না, অন্যদিকে ট্রফির এত কাছে এসেও হাতছাড়া হয়ে যাওয়ার কষ্ট। এই দুইয়ের মিশেলেই প্রায় হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছিলেন মেসি। এরপরই সেই আকস্মিক সিদ্ধান্ত। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন লিওনেল মেসি।
এতদিন পরে নিজের অবসর প্রসঙ্গে খোলাখুলি কথা বললেন মেসি। জানালেন, “ঠিক ওই সময়ে আমার যা মনে হয়েছিল, আমি সেটাই করেছি। চারদিকে সবকিছু মনে হচ্ছিল হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে।
গত দু’বার কোপা আমেরিকা ফাইনালে পরাজয়ের পর, এবার ভেবেছিলাম পারব। কিন্তু, আমরা যা ভাবি তা তো আর সবসময় হয় না। ফাইনালে হারটা আমার কাছে একটা বিরাট বড় ধাক্কা ছিল। আর সেইকারণেই আমি তখন অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেছিলাম।”
পাশাপাশি তিনি এও জানিয়েছেন, “পরে যখন মাথা ঠান্ডা হয়েছিল তখন নিজের ভুলটা বুঝতে পেরেছিলাম। বুঝেছিলাম স্বপ্নপূরণের এই লড়াইটা ছেড়ে যাওয়া একেবারেই উচিত নয়। আর সেই কারণেই আবার জাতীয় দলে ফিরে এসেছি।”

খেলা এর আরো খবর