শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
logo
মেসি নির্ভরতা কমানোর আশ্বাস বাওজার
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৬ ১৮:০৭:৩২
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

বুয়েন্স আয়ার্স: আর্জেন্টিনার জার্সি গায়ে লিওনেল মেসির ওপর  নির্ভরতা কমানোর আশাবাদ ব্যক্ত করেছেন দলের নতুন প্রধান কোচ এডুয়ার্ডো বাওজা। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর পরে পুনরায় সমর্থকদের ভালবাসায় ফিরে আসা মেসির ওপর থেকে চাপ কমানোর জন্যই বাওজা এই মন্তব্য করেছেন।
দুই মাস আগে কোপা আমেরিকার ফাইনালে পেনাল্টিতে হারের পরপরই হতাশ মেসি আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষনা দেন। কিন্তু সাও পাওলোর সাবেক কোচ বাওজা পাঁচবারের বিশ্ব সেরা খেলোয়াড়কে দেশের হয়ে খেলা চালিয়ে যাবার জন্য অনুরোধ করেন। অনেকটা বাওজার অনুরোধে ও দেশের কথা বিবেচনা করে মেসি তার সিদ্ধান্তের পরিবর্তন করেন। কোপা আমেরিকায় দায়িত্ব পালনকারী জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হয়েছেন বাওজা। তার অধীনে আগামী মাসে প্রথম ম্যাচে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ে ও ভেনিজুয়েলার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।
স্থানীয় দৈনিক লা নেকিয়নে বাওজা বলেছেন, “তাকে সবসময়ই এমন চাপ দিলে চলবে না যে তোমাকে গোল করতেই হবে, ভাল খেলতেই হবে। এমন পরিস্থিতিতে তাকে ফেলা উচিত হবে না যে যেকোন সমস্যার সমাধান সবসময় তাকেই করতে হবে। পুরো দলের তার ওপরই নির্ভর করতে হবে। শুধুমাত্র মেসির ওপর নির্ভরশীলতা আমি বন্ধ করতে চাই। আমরা সবাই জানি যখন তার পায়ে বল যায় তখন ভিন্ন কিছু একটা ঘটবে। কিন্তু এজন্য পুরো দলের সহযোগিতা প্রয়োজন। বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে পেয়ে এমন নিশ্চয়তা নেই যে দল সবসময়ই জয়ী হবে। কিন্তু এই গ্যারান্টি আছে যে প্রতিপক্ষ অন্তত ভয়ে থাকবে।”
বিশ্বের এক নম্বর দল আর্জেন্টিনা বর্তমানে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে ছয় ম্যাচ পরে তৃতীয় স্থানে রয়েছে। আগামী ১ সেপ্টেম্বর বাছাইপর্বের শীর্ষে থাকা উরুগুয়েকে আতিথ্য দেবার পরে ৬ সেপ্টেম্বর ভেনিজুয়েলা সফরে যাবে আর্জেন্টিনা। সূত্র: সংবাদ সংস্থা

খেলা এর আরো খবর