বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
logo
সোনা জিতেই অধিনায়কত্ব ছাড়লেন নেইমার
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ১৪:৫৯:২১
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ওয়েব

রিও: ব্রাজিলকে অলিম্পিক ফুটবলে সোনার পদক এনে দিয়েই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন নেইমার।
শনিবার দিবাগত রাতে জার্মানিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে অলিম্পিক ফুটবলে প্রথমবারের মতো সোনা জিতেছে ব্রাজিল।
দেশকে অলিম্পিক সোনা এনে দিতে সামনে থেকে যোগ্য অধিনায়কের মতোই নেতৃত্ব দিয়েছেন নেইমার। ফাইনালে জয়ের পরই নেইমার ঘোষণা দেন, কোনো পর্যায়েই ব্রাজিলের আর্মব্যান্ড আর পরবেন না তিনি।
ব্রাজিলের একটি টেলিভিশন চ্যানেলকে নেইমার বলেছেন, ‘ব্রাজিলের অধিনায়কত্ব আমার জন্য খুব বড় সম্মানের। তবে আমি আর এই দায়িত্বে থাকছি না। আমি এই বার্তাটা তিতেকে (ব্রাজিল কোচ) এখনই দিয়ে দিতে চাই। এতে করে তিনি জাতীয় দলের জন্য নতুন একজন অধিনায়ক খুঁজে নিতে পারবেন।’
অলিম্পিকে মূলত ব্রাজিলের অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়কত্ব করেছেন নেইমার। ২০১৪ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পান তিনি। কিন্তু গত বছর কোপা আমেরিকায় অধিনায়ক হিসেবে নিজের দ্বিতীয় ম্যাচেই কলম্বিয়ার বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে নেইমারের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে।
অলিম্পিকেও প্রথম দুই ম্যাচে ব্রাজিল দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে গোলশূন্য ড্র করার পর নেইমারের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। তবে শেষ পর্যন্ত সোনার পদক জিতে অধিনায়কত্বের মর্যাদা রেখেছেন তিনি। ফাইনালে টাইব্রেকারে ব্রাজিলের জয়সূচক স্পট-কিকটি নিয়েছেন তিনিই। তার আগের ম্যাচেও দুর্দান্ত ফ্রি-কিকে গোল করেছেন।

খেলা এর আরো খবর